ArthoSuchak
মঙ্গলবার, ৩১শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দল ঘোষণা, রয়েছে চমক

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাদ পড়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ, আল আমিন হোসেন, সৌম্য সরকার ও রুবেল হোসেন। স্কোয়াডে ফিরেছেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। টেস্টে প্রথমবারের মতো ডাক পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি ও পেসার হাসান মাহমুদ।

ব্যক্তিগত কারণে পাকিস্তান সফরে যাবেন না বলে আগেই বলেছেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। ইনজুরিতেও ভুগছেন তিনি। বিসিএলের চলমান রাউন্ডে পেয়েছেন সেঞ্চুরির দেখা। ঘরের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াডে মুশফিক ফিরবেন, এমনটা অনুমেয়ই ছিল। তাঁকে জায়গা করে দিতে বাদ পড়লেন মাহমুদউল্লাহ। বিশ্রামে রাখা হয়েছে অভিজ্ঞ এই অলরাউন্ডারকে।

এছাড়া ইনজুরির কারণে বাদ পড়েছেন আল আমিন, বিসিএলে দুর্দান্ত পারফর্ম করে দলে ফিরেছেন তাসকিন আহমেদ। ২০১৭ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রুম টেস্টে শেষবার খেলেছিলেন তাসকিন। ২০১৮ সালের মার্চে কলম্বোতে শেষবার টি-টোয়েন্টি খেলেছিলেন দেশের হয়ে।

সবমিলিয়ে লম্বা সময় পর জাতীয় দলে ফিরছেন তাসকিন। ফিরেছেন মুস্তাফিজ এবং মিরাজও। এছাড়া প্রথমবারের মতো বাংলাদেশ দলে ডাক পেয়েছেন হাসান মাহমুদ ও ইয়াসির আলী রাব্বি। এ ছাড়া অফফর্মের কারণে স্কোয়াড থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন। নিজের বিয়ের কারণে এই সিরিজে থাকছেন না সৌম্য সরকার।

এদিকে এই ১৬ জন ক্রিকেটার আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন। এদের মধ্যে থেকে ২১ ফেব্রুয়ারি তিনজনকে বাদ দেবেন বিসিবির নির্বাচকরা। ১৩ জন থাকবেন মূল স্কোয়াডে। বাকি তিনজনকে বিসিএল খেলতে পাঠিয়ে দেবে বিসিবি। ২২ ফেব্রুয়ারি মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ এবং জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট।

বাংলাদেশ স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী রাব্বি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ