সন্ধ্যায় বাড়ি ফিরবেন চীন ফেরত ৩১২ বাংলাদেশি
রবিবার, ৫ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সন্ধ্যায় বাড়ি ফিরবেন চীন ফেরত ৩১২ বাংলাদেশি

১৪ দিন আশকোনা হজ ক্যাম্পে পর্যবেক্ষণের থাকার পর আজ শনিবার বাড়ি ফিরবেন চীন ফেরত ৩১২ বাংলাদেশি। বিকেলে দ্বিতীয় দফায় স্ক্রিনিং শেষে সন্ধ্যা নাগাদ নিজ বাড়ি ফেরত পাঠাবে স্বাস্থ্য অধিদপ্তর। তবে তারা আইইডিসিআর-এর তত্ত্বাবধানে থাকবেন।

আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে নিয়মিত ব্রিফিংয়ে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

ব্রিফিংয়ে এবং পরে জরুরি এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে আইইডিসিআর গণমাধ্যমকমীদেরকে আশকোনা হাজি ক্যাম্পে বা আশেপাশে ভিড় না করার অনুরোধ জানিয়েছে।

আইইডিসিআর জানায়, উহান ফেরত বাংলাদেশের নাগরিকদের কোয়ারেন্টাইনের ১৪ দিন আজ শেষ হতে যাচ্ছে। কোয়ারেন্টাইন শেষে উহান ফেরত বাংলাদেশের নাগরিকদের স্বাস্থ্য স্ক্রিনিং আজ বিকেলে অনুষ্ঠিত হবে এবং প্রয়োজনীয় স্বাস্থ্য পরামর্শ দেয়া হবে। উহান ফেরত যাত্রীদের কোয়ারান্টাইন সমাপ্তি কার্যক্রম প্রত্যক্ষ করার জন্য সাংবাদিকরা আগ্রহ প্রকাশ করছেন। কিন্তু কোয়ারেন্টাইন সমাপ্তকৃত ৩১২ জন উহানফেরত যাত্রীদের ব্যক্তিগত পরিচয় গোপন রাখা সবার পেশাগত নৈতিক দায়িত্ব। তাই আজকের কোয়ারান্টাইন সমাপনী কার্যক্রম সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়নি। বিষয়টির গুরুত্ব অনুধাবন করে আশকোনা অস্থায়ী কোয়ারান্টাইন কেন্দ্রে ও এর চারপাশে সাংবাদিকরা অবস্থান করবেন না।

আইইডিসিআরের পরিচালক বলেন, এ স্পর্শকাতর জরুরি জনস্বাস্থ্য পরিস্থিতি মোকাবেলায় সাংবাদিক ও সব মহলকে সংবেদনশীলতার সঙ্গে সহযোগিতা করার আহ্বান জানাচ্ছি।

কোয়ারেন্টাইনে থাকা বাংলাদেশিরা বাড়ি ফেরার পরেও তাদের সঙ্গে যোগাযোগ রাখবে আইইডিসিআর। এছাড়া চীন থেকে দেশে ফিরলেই করোনা আক্রান্ত মনে করার কোনো কারণ নেই বলেও জানান আইইডিসিআর পরিচালক।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ