বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ
রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ। সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (১৫ ফেব্রুয়ারি) দলটির পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি রয়েছে।

জানা যায়, বিক্ষোভ কর্মসূচি উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা। তবে সকাল থেকেই নয়াপল্টনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ১০টার দিকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের নেতৃত্বে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নেন। এরপর পুলিশ তাদের কার্যালয়ের ভেতরে চলে যেতে বলে। উদ্ভূত পরিস্থিতিতে নেতাকর্মীরা কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন। এক পর্যায়ে বিএনপি কার্যালয়ের প্রধান ফটকে নেতাকর্মীরা বসে সরকারবিরোধী স্লোগান দেন।

হাবিব-উন-নবী খান সোহেল ছাড়াও দলের কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ঢাকা মহানগর বিএনপি নেতা এস এম জিলানী, ছাত্রদল নেতা আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ রয়েছেন।

বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, অন্য দিনের চেয়ে দলীয় কার্যালয়ের সামনে পুলিশের উপস্থিতি বৃদ্ধি করা হয়েছে।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আমরা বিক্ষোভ মিছিল করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারকে জানিয়েছিলাম। আমাদেরকে বলা হয়েছিল, শনিবার ১০টার দিকে জানাবে। কিন্তু এখনো জানায়নি।

এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, পুলিশি বাধার মধ্যেই আমরা মিছিল করবো। বেলা দুইটার পরে আমাদের মিছিল হবে। তিনি বলেন, শুনেছি আমাদের কয়েকজনকে আটক করা হয়েছে, তবে এখনও তাদের নাম পাইনি।

যোগাযোগ করা হলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, সড়কে সভা-সমাবেশ করতে হলে আগে থেকেই অনুমতি নিতে হয়। কিন্তু বিএনপি কোনো অনুমতি নেয়নি। এখানে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আমরা নিরাপত্তা জোরদার করেছি।

গত ৮ ফেব্রুয়ারি নয়াপল্টনে বিএনপির সমাবেশ থেকে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঘোষণায় বলা হয়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ মিছিল করা হবে। দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ মিছিল শুরু হবে। মিছিলটি জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হবে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ