তাপসের আসনে আ. লীগের মনোনয়ন ফরম নিলেন যারা
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

তাপসের আসনে আ. লীগের মনোনয়ন ফরম নিলেন যারা

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মাদ সাঈদ খোকনসহ ১০ জন। আজ শনিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড বৈঠক করে এ আসনসহ পাঁচটি আসন ও চসিকে প্রার্থী চূড়ান্ত করা হবে।

পাঁচটি আসনে উপ-নির্বাচনে অংশ নিতে ইতোমধ্যে ৭৮ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। এর মধ্যে ঢাকা-১০ আসনে ১০ জন, বাগেরহাট-৪ আসনে ১১ জন, যশোর-৬ আসনে ১৩ জন, গাইবান্ধা-৩ আসনে ২৫ জন এবং বগুড়া-১ আসনে ১৯ জন ফরম কিনেছেন। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদের জন্য দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ২০ জন।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে এসব তথ্য জানান। ৮ ফেব্রুয়ারি থেকে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন বিতরণ ও জমা নেওয়া শুরু হয়। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ছিল ফরম কেনা ও জমা দেওয়ার শেষ দিন।

আওয়ামী লীগের দফতর সূত্রে জানা যায়, ঢাকা-১০ আসনে মনোনয়ন ফরম নিয়েছেন মেজর ইয়াদ আলী ফকির, শফিউল ইসলাম মহিউদ্দিন, অ্যাডভোকেট বশির, আদম তমিজী হক, ড. আব্দুল ওয়াদুদ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, কুদ্দুসুর রহমান, এ এস এম কামরুল আহসান, কাজী মোর্শেদ হোসেন কামাল এবং সাঈদ খোকন।

উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর গত ২৯ ডিসেম্বর ঢাকা-১০ আসনের সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এরপর এ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ