জাতির পিতার স্বপ্ন ছিল দুটি: অর্থমন্ত্রী
মঙ্গলবার, ১৫ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জাতির পিতার স্বপ্ন ছিল দুটি: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, জাতির পিতার স্বপ্ন ছিল দুটি। একটি হলো- স্বাধীন দেশ, পতাকা আর ভূখণ্ড। অন্যটি- এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি। যেখানে মানুষ খাবার পাবে, কর্মসংস্থানের ব্যবস্থা থাকবে, বাসস্থানের অভাব থাকবে না, চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হবে না। অর্থাৎ আলোকিত সমাজ ব্যবস্থা কায়েম করাই ছিল জাতির পিতার স্বপ্ন।

kamalআজ (১৪ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

মুস্তফা কামাল বলেন, পদ্মা সেতু হওয়ার পর এই অঞ্চলের অর্থনীতির চেহারা বদলে যাবে। পদ্মা সেতু হওয়ার পর দেশের দক্ষিণাঞ্চলে অসংখ্য কলকারখানা গড়ে উঠবে। ছেলেমেয়েদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। ইতোমধ্যে এখানে কর্মসংস্থানের জন্য একটি ফার্মাসিউটিক্যাল ফ্যাক্টরি তৈরি করে দিয়েছে সরকার। আপনা‌দের আর দুঃশ্চিন্তা করতে হবে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, সারাবিশ্বে মানুষ কর্মসংস্থানের জন্য অনেক কষ্ট করে। তারা কাজ করার মানুষ পায় না। আমাদের এখানে মানুষ অনেক আছে, কিন্তু কর্মসংস্থানের অভাব রয়েছে। মুজিববর্ষে সরকারের অঙ্গীকারের একটি হলো কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি। বাংলাদেশে ৬১ ভাগ কর্মক্ষম জনগোষ্ঠী। যারা লেখাপড়া করেছেন, সরকার তাদের প্রশিক্ষণ দিয়ে ভালো চাকরি পাওয়ার ব্যবস্থা করবে। যারা শিক্ষিত নন তারাও যেন কিছু করে খেতে পারেন, সে ব্যবস্থা করবে সরকার।

সামাধিতে শ্রদ্ধা নিবেদনের পর অর্থমন্ত্রী বঙ্গবন্ধু এবং ১৫ আগস্ট নিহত তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন। সুরা ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, অর্থসচিব আ. রউফ তালুকদার, জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ