ArthoSuchak
বৃহস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গভর্নমেন্ট সিকিরিউটিজ হল ক্যাপিটাল এবং ফিন্যান্সিয়াল মার্কেটকে গতিশীল করার প্রোডাক্ট

গভর্নমেন্ট সিকিরিউটিজ হল ক্যাপিটাল মার্কেট এর জন্য এমন একটি বৈচিত্র্যময় প্রোডাক্ট। যা ক্যাপিটাল এবং ফিন্যান্সিয়াল উভয় মার্কেটকে আরও গতিশীল করতে পারে বলে জানান চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এর ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ।

সিএসইর চট্টগ্রামস্থ প্রধান কার্যালয়ে তাদের কর্মকর্তাবৃন্দের দক্ষতা বৃদ্ধির লক্ষে “ট্রেনিং অন গভর্নমেন্ট সিকিরিউটিজ ইন দা সেকেন্ডারি প্লাটফরম অফ দা এক্সচেঞ্জ”  শীর্ষক প্রশিক্ষণ এর আয়োজন করে। উক্ত সেমিনারে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ উদ্বোধনি বক্তব্য তিনি এ কথা জানান।

তিনি বলেন, গভর্নমেন্ট সিকিরিউটিজ হল ক্যাপিটাল মার্কেট এর জন্য এমন একটি বৈচিত্র্যময় প্রোডাক্ট যা ক্যাপিটাল এবং ফিন্যান্সিয়াল উভয় মার্কেটকে আরও গতিশীল করতে পারে। আশা করা যাচ্ছে এই গভর্নমেন্ট সিকিরিউটিজ ক্যাপিটাল মার্কেট-এ লিস্টেড হলে মার্কেট এর তারল্য বৃদ্ধিতে সহায়ক হবে।

প্রশিক্ষণ পরিচালনা করেন ডেপুটি ডিরেক্টর, সুপারভিসন অ্যান্ড রেগুলেশন্সঅভ মার্কেটস এন্ড ইসুয়ার কোম্পানিস (এসআরআইএম) মোহাম্মেদ নজরুল ইসলাম।

মোহাম্মেদ নজরুল ইসলাম বলেন, “একটি শক্তিশালি ফিনান্সিয়াল মার্কেট গঠন এবং ২০৩০ এর এসডিজি টার্গেট এর সাথে মিল রেখে গতিশীল ফিন্যান্সিয়াল মার্কেট এর ই্নডিসেস গড়ার প্রত্যয়ে বিএসইসি এবং বিবি এক সাথে কাজ করে যাচ্ছে। আর ধারাবাহিক উন্নতির একটি অংশহল সিএসই ও ডিএসই উভয় প্লাটফর্ম এরসেকেন্ডারি মার্কেট এ গভর্নমেন্ট সিকিরিউটিজ এর  ট্রেডিং প্রক্রিয়ার তরান্বিতকরন।”

সিএসই এর প্রায় ৩৫ কর্মকর্তাবৃন্দ উক্ত ট্রেনিং অংশগ্রহন করে। ট্রেনিং শেষে কর্মকর্তাবৃন্দ গভর্নমেন্ট সিকিরিউটিজ এর ভাল-মন্দ বিষয়ে প্রশ্ন ও উত্তর পর্বে অংশ নেন।

এই বিভাগের আরো সংবাদ