করোনা ভাইরাসে মৃতের সংখ্যা প্রায় দেড় হাজার
বুধবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা প্রায় দেড় হাজার

চীনে প্রাণঘাতী করোনা ভাইরাসে এ পর্যন্ত ১ হাজার ৪৮৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৫৫ হাজার ৪৩৮ জন এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন তবে ছয় হাজার ৯৮৯ জন রোগী পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন। এর বাইরে ১৩ হাজার ৪৩৫ জন আরো সংক্রমিত হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

চীনের হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, নতুন করে সেখানে আরো ১১৬ জনের মৃত্যু হয়েছে। এর আগে গতকাল প্রদেশটিতে ২৪২ জন মারা গেছেন এবং সংক্রমণ ঘটেছে ১৪ হাজার ৮০০ জনের।

গত কয়েক দিন হুবেই প্রদেশে নতুন রোগীর সংখ্যা কমতে থাকায় আশাবাদী হয়ে উঠতে শুরু করেছিলেন চীনা চিকিৎসকরা। কিন্তু গতকাল সেখানে মৃতের সংখ্যা অনেকটা আকস্মিকভাবেই বেড়ে যায়।

চীনে নতুন করোনা ভাইরাস নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকা সংক্রামক রোগ বিশেষজ্ঞ জয় নানশান আশা প্রকাশ করে বলেছিলেন, এ ভাইরাসের প্রাদুর্ভাব চলতি মাসে সর্বোচ্চ পর্যায়ে থাকবে এবং এপ্রিলের দিকে বিপদ পুরোপুরি কেটে যাবে।

তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, নতুন করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শেষ হয়ে আসছে- এমন কথা বলার সময় এখনো আসেনি। এখনো পরিস্থিতি যেকোনো দিকে যেতে পারে।

করোনা ভাইরাসে আক্রান্ত হলে প্রাথমিক উপসর্গ হিসেবে নিউমোনিয়া দেখা দিতে পারে। কিন্তু বার্ধক্যজনতি এবং অন্য অসুস্থতা থাকা ব্যক্তিদের ক্ষেত্রে এ সংক্রামক রোগ হয়ে উঠতে পারে প্রাণঘাতী। যার কোনো প্রতিষেধক এখন পর্যন্ত মানুষের জানা নেই।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ