ArthoSuchak
বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কাপ্তাই হ্রদে নৌকাডুবি: নিহত ৫, নিখোঁজ ৩

রাঙামাটির কাপ্তাই হ্রদে পর্যটকবাহী পৃথক দুটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ সময় পাঁচ পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন তিনজন। নিহতদের সবাই চট্টগ্রাম প্যাসিফিক জিনস গার্মেন্টসের কর্মী বলে জানা গেছে।

আজ শুক্রবার রাঙামাটি ডিসি বাংলো এলাকা থেকে শুভলং যাওয়ার পথে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। খবর পেয়ে স্থানীয়রা দ্রুত উদ্ধারকাজে নামেন। পরে তাদের সঙ্গে যোগ দেন ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। পরবর্তীতে পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- রিনা আক্তার (৩২), শিলা আক্তার (২৭), আসমা আক্তার (২২) ও আফরোজা আক্তার (১৪)। আরেকজনের নাম জানা যায়নি। তাঁরা সবাই চট্টগ্রাম থেকে রাঙামাটিতে ছুটিতে ঘুরতে এসেছেন বলে জানা গেছে।

রাঙ্গামাটি সদর হাসপাতালের আরএমও শওকত আকবর বলেন, নৌকাডুবির ঘটনায় পাঁচটি মরদেহ হাসপাতালে আনা হয়েছে। ওই দুর্ঘটনায় হাসপাতালে একজনের চিকিৎসা চলছে।

অপরদিকে জেলার কাপ্তাই উপজেলার কয়লার ডিপোসংলগ্ন কর্ণফুলী নদীতে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) একটি পিকনিকের নৌকা ডুবে গেছে। তাৎক্ষণিকভাবে অর্ধশতাধিক ব্যক্তিকে ওই দুর্ঘটনা থেকে উদ্ধার করা হলেও এখনো তিনজন নিখোঁজ রয়েছেন। নিখোঁজরা হলেন- বিনয় (৫), টুম্পা মজুমদার (৩০) ও দেবলীলা (১০)। নিখোঁজদের উদ্ধারে স্থানীয় প্রশাসন কাজ করছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ জানিয়েছেন, রাঙামাটির কাপ্তাই হ্রদে ইঞ্জিনচালিত নৌকা ডুবে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া কাপ্তাইয়ে পৃথক নৌকাডুবির ঘটনায় তিনজন নিখোঁজের খবর জেনেছি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ