ভেঙে দুই টুকরো বিশ্বকাপ সেরার ট্রফি!
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভেঙে দুই টুকরো বিশ্বকাপ সেরার ট্রফি!

সম্প্রতি শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অবিশ্বাস্য রকমের ধারাবাহিক ছিলেন ভারত যুব দলের ওপেনার যশস্বী জয়সোয়াল। ৬ ম্যাচে একটি সেঞ্চুরি এবং ৪টি হাফ সেঞ্চুরিতে ১৩৩.৩৩ গড়ে ৪০০ রান সংগ্রহ করেন ১৮ বছর বয়সী এই তরুণ।

টুর্নামেন্ট সেরার পুরস্কারও অবধারিতভাবে ওঠে তাঁর হাতেই। কিন্তু দুঃখের বিষয় পুরস্কারের সেই ট্রফিটি এরই মধ্যে ভেঙে গেছে জয়সোয়ালের! তবে অবাক করা ব্যাপার হলো কিভাবে ভেঙেছে ট্রফিটি সেটি জানেন না স্বয়ং জয়সোয়ালও।

দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরে আসার পরেই দেখা গেছে টুর্নামেন্ট সেরার স্বীকৃতি স্বরূপ প্রাপ্ত সেই ট্রফিটি দুই টুকরো হয়ে গেছে। এই ব্যাপারে অবশ্য একেবারে মাথা ব্যাথা নেই জয়সোয়ালের। কারণ তার কোচ জাওলা সিং এই প্রসঙ্গে বলেন, ‘এবারই প্রথম নয়! সে ট্রফি নিয়ে খুব একটা ভাবে না, সে রান নিয়েই বেশি ভাবে।’

বাংলাদেশ যুবাদের বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে ৮৮ রানের এক অনবদ্য ইনিংস খেলেন জয়সোয়াল। তবে শরিফুল ইসলামের বলে তানজিদ হাসানের হাতে ক্যাচ দিয়ে সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়তে হয় তাঁকে। এরপরেও অবশ্য তেমন আক্ষেপ নেই তাঁর। বরং সেঞ্চুরি মিসের ব্যাপারটি সহজেই মেনে নিয়ে সেই ম্যাচের পর জয়সোয়াল বলেছিলেন, আমি একটা বাজে শট খেলেছি, ওই সময়ে দরকার ছিল না। আমি যতটা আশা করেছিলাম, তার চেয়ে দ্রুত ছিল বলটা। আগের বলটা এর চেয়ে অনেক ধীর ছিল। ফাইনাল আমাদের পক্ষে যায়নি। অবশ্য আমার জন্য কিছুই বদলায়নি। আমরা জিতলে খুব ভালো হতো। কিন্তু না হওয়াতে সবকিছু শেষও হয়ে যায়নি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ