সন্তানদের ছবি দেখে আত্মহত্যা করেননি ভারতীয় ক্রিকেটার
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সন্তানদের ছবি দেখে আত্মহত্যা করেননি ভারতীয় ক্রিকেটার

মানসিক অবসাদ এবং হতাশায় কিছুদিন আগে আত্মহত্যা করার কথা ভাবেন প্রবীণ কুমার। ভারতের এক সময়ের এই তারকা পেসার নিজেই এমনটা জানিয়েছেন সংবাদ মাধ্যমে।

মাস তিনেক আগে এক রাতে বাড়ির সবাই যখন ঘুমিয়ে তখনই গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন প্রবীণ। সে সময় তাঁর সঙ্গে ছিল একটি গুলি ভর্তি রিভলভার। হাইওয়ে ধরে হু হু করে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন তিনি হরিদ্বারের দিকে। একটা সময় অন্ধকার রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে মাথায় গুলি করার কথা চিন্তা করেন প্রবীণ। কিন্তু শেষ পর্যন্ত নিজেকে অনেক কষ্টে থামাতে সক্ষম হন তিনি।

মূলত গাড়িতে রাখা নিজ সন্তানদের ছবি দেখেই আত্মহত্যার ভাবনা থেকে সরে আসেন ভারত জাতীয় দলের এই পেসার। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন থেকে এমনটাই জানা যায়। প্রবীণ বলেন, ফুলের মতো বাচ্চাদের কথা ভেবে আমি এটা করতে পারিনি। ওদের নরকের দিকে ঠেলে দিতে পারি না আমি। এরপর ফিরে আসি। আত্মহত্যার দ্বারপ্রান্ত থেকে ফিরে আসার পর মনোবিদের সাহায্য নেন প্রবীণ।

নিজের অবসাদ প্রসঙ্গে তিনি বলেন, ভারতে এই ধারণাটা কোথায়? কেউ জানে না, মীরাটে তো আরও নয়। কথা বলার একটা লোক নেই, চূড়ান্ত বিরক্তি আমাকে গ্রাস করেছিল। নিজেকে সুইচ অফ করতে পারছিলাম না।

ভারতের হয়ে ৬টি টেস্ট, ৬৮ ওয়ানডে এবং এবং ১০টি-টোয়েন্টি খেলেছেন ৩৩ বছর বয়সী ডানহাতি এই পেসার। যেখানে টেস্টে ২৭টি, ওয়ানডেতে ৭৭টি এবং টি-টোয়েন্টিতে ৮টি উইকেট শিকার করেন তিনি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ