ArthoSuchak
রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত আরও দুই বাংলাদেশি

সিঙ্গাপুরে থাকা আরও দুই বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট চারজন বাংলাদেশি কভিড-১৯ এ আক্রান্ত হয়ে শনাক্ত হয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যের ভিত্তিতে আজ (১৩ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ নিয়ে দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫৮ জনে। এর মধ্যে আজ শনাক্ত হন আটজন। নতুন শনাক্তদের মধ্যে পাঁচ জন গড চার্চের গ্রেস অ্যাসেম্বলির সঙ্গে সম্পর্কিত। এদের মধ্যে একজন ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুরের অধ্যাপক। বর্তমানে তারা দেশটির বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া নতুন আক্রান্ত বাংলাদেশিদের সম্পর্কে বলা হয়েছে, সিঙ্গাপুরে কাজ করার বৈধ ভিসা রয়েছে তাঁদের। এই দুজন সেলেটার অ্যারোস্পেস হাইটস এলাকায় কাজ করতেন। তাঁদের একজনের বয়স ৩০ বছর ও অন্যজনের ৩৭। এছাড়া আক্রান্ত একজন গত ৭ ফেব্রুয়ারি অসুস্থ হয়ে পড়েন। এরপর থেকে বেশির ভাগ সময় তিনি ঘরে কাটিয়েছেন। তাদের প্রত্যেককে হাসপাতালে আলাদা করে রাখা হয়েছে।

এর আগে দেশটিতে আরও দুই প্রবাসী বাংলাদেশির শরীরে কভিড-১৯ এর উপস্থিতি শনাক্ত হয়। তাদের একজন আইসিইউ-এ এবং অপরজন সাধারণভাবে চিকিৎসা নিচ্ছেন। এই দুই রোগীর সংস্পর্শে ছিলেন এমন ১৯ জনকে কোয়ারেন্টাইনে রেখেছে সিঙ্গাপুর সরকার। এর মধ্যে ১০ জনই বাংলাদেশি।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩১০ জনে। এ ছাড়া এই ভাইরাসে মৃতের সংখ্যা ২০০২ সালে মহামারি আকারে ছড়িয়ে পড়া সার্সকেও (সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোম) ছাড়িয়ে গেল। সে সময় সার্স ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বের ২৪টিরও বেশি দেশে মোট ৭৭৪ জন প্রাণ হারান, আক্রান্ত হন ৮ হাজার ৯৮ জন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ