ArthoSuchak
মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশ থেকে মেডিকেল কর্মী নিতে আগ্রহী সৌদি

বাংলাদেশ থেকে মেডিকেল কর্মীদের নিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে সৌদি আরব। বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতার লক্ষ্যে যৌথ কমিশনের ১৩তম সভায় তারা এ বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে।

গতকাল বুধবার (১২ ফেব্রুয়ারি) থেকে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতার লক্ষ্যে দু’দিন ব্যাপী এই সভা অনুষ্ঠিত হয়। এতে দু’দেশের স্বার্থ রক্ষায় ৩১টি বিষয়ে সহযোগিতা করতে সম্মত হয়েছে বাংলাদেশ-সৌদি আরব।

সৌদি স্বাস্থ্য বিষয়ক কমিশন (এসসিএফএইচএস) এর শ্রেণিবিন্যাস অনুযায়ী সৌদি আরবে কাজ করার জন্য চিকিৎসা পরামর্শদাতা, নার্স এবং মিডওয়াইফদের নিয়োগের প্রক্রিয়া শুরু করার জন্য উভয় পক্ষই একটি কার্যনির্বাহী কর্মসূচি প্রস্তুত করতে সম্মত হয়েছে।

তবে এই বিষয়ে কবে নাগাদ কার্যক্রম শুরু হবে তা এখনও চূড়ান্ত হয়নি। এ সম্পর্কে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ বলেন, দুই দেশের যৌথ কমিশন বৈঠক দু’বছর পর পর হয়। কিন্তু টেকনিক্যাল কমিটির বৈঠক চলে সব সময়ই। তাই বৈঠকের আলোচনা ও সিদ্ধান্তগুলো পরবর্তীতে বাস্তবায়ন হয় টেকনিক্যাল কমিটির মধ্যে আলাপ আলোচনার মাধ্যমে।

বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপাক্ষিক এই সভায় সৌদির বিনিয়োগকারী সংস্থাগুলি অংশ নেয় এবং তারা বাংলাদেশের বিভিন্ন সেক্টরে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন।

এই সভায় বাংলাদেশ প্রতিনিধি দলের পক্ষে নেতৃত্ব দেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব মনোয়ার আহমেদ এবং সৌদি প্রতিনিধি দলের নেতা সেদেশের শ্রম মন্ত্রণালয়ের উপমন্ত্রী মাহির আবদুল রহমান গাসিম। পরবর্তীতে যৌথ সংবাদ সম্মেলনে এই বিষয়গুলো তুলে ধরা হয়।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ