বীরমুক্তিযোদ্ধা সাংবাদিক গোলাম মোস্তফার ইন্তেকাল
রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বীরমুক্তিযোদ্ধা সাংবাদিক গোলাম মোস্তফার ইন্তেকাল

কিশোরগঞ্জের ভৈরবে উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি, বীরমুক্তিযোদ্ধা ও সাংবাদিক হাজী মো. গোলাম মোস্তফা (৭০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি……রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিক, উচ্চ রক্তচাপ ও হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে বুধবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তিনি ইন্তেকাল করেন।

গোলাম মোস্তফা শহরের কমলপুর আমলাপাড়া নিবাসী মরহুম দেওয়ান আলী সরকারের ছেলে। তিনি ছাত্র জীবনে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ১৯৭১ সালে জাতির ক্রান্তিলগ্নে দেশকে মুক্ত করতে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন সুপ্রতিষ্ঠিত জ্বালানী তেল ব্যবসায়ী ছিলেন।

আশির দশকের মাঝামাঝি সময়ে তিনি এরশাদের জাতীয় পার্টিতে যোগদান করেন। পরবর্তীতে ভৈরব উপজেলা শাখার সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে তিনি জাতীয় পার্টির একটি মূল অংশকে সাথে নিয়ে ভৈরব উপজেলা আওয়ামী লীগে যোগদান করেন।

গোলাম মোস্তফা দৈনিক জনতাসহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় দীর্ঘদিন সুনাম ও সাহসীকতার সাথে সাংবাদিকতা করেন। সে সময় তিনি একজন সাংবাদিকবান্ধব নেতা হিসেবে স্থানীয় সাংবাদিকদের মাঝে জনপ্রিয়তা অর্জন করেন।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে শহরের কমলপুর ঈদগাহ মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজের আগে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খীসার নেতৃত্বে পুলিশ বাহিনীর একটি সুসজ্জিত দল মরহুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করে।

পরে একে একে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা ও পৌর জাতীয় পার্টির পক্ষ থেকে মরহুমের কফিনে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। এ সময় মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, দৈনিক গৃহকোণের সম্পাদক এম. এ. লতিফ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ, মরহুমের ছোট ভাই ভৈরব জ্বালানি তেল পরিবেশক সমিতির সভাপতি হাজী মো. জিল্লুর রহমান প্রমুখ। জানাজার নামাজ শেষে কমলপুর মোল্লাবাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

অর্থসূচক/এমএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ