বিশ্বকাপ বিশ্বকাপই: পাপন
বুধবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিশ্বকাপ বিশ্বকাপই: পাপন

একটি বিশ্বকাপ ঘরে তোলার আজীবনর স্বপ্ন ছিল বাংলাদেশের। শেষ পর্যন্ত সেই স্বপ্ন পূরণ হয়েছে অনূর্ধ্ব-১৯ দলের যুবাদের হাত ধরে। যুব বিশ্বকাপ হলেও এর মহিমা যে কতখানি সেটা ক্রিকেট বিশ্বের খবরাখবর রাখলেই ঠাওর করা যায়।

পুরো বিশ্বকাপে অপরাজিত থেকে শিরোপা জেতার পর এরই মধ্যে আকবর বাহিনীকে নিয়ে বন্দনা শুরু করেছেন ক্রিকেটের রথী মহারথীরা। চ্যাম্পিয়ন যুবাদের এই অর্জনকে সবচেয়ে এগিয়ে রাখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও।

বোর্ড সভাপতি বলেন, বিশ্বকাপ বিশ্বকাপই, আইসিসির সর্বোচ্চ। ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় এই বিশ্বকাপ। এই বিশ্বকাপই ওরা জয় করে এনেছে এটা অনেক দিনের আমাদের স্বপ্ন ছিল। আমরা অস্ট্রেলিয়ার সঙ্গে যখন টেস্ট ম্যাচটি জিতে যাই তখন মাননীয় প্রধানমন্ত্রী অনেক খুশি হয়েছিলেন। উনি বলছিলেন তখন যে একবার একটু কাপটি দেখতে চাই, বিশ্বকাপ দেখতে চাই। এটা তিন বছর আগের কথা। এই গল্পটাই ওদেরকে বলছিলাম। তখন থেকেই আসলে পরিকল্পনা করা হয়, চেষ্টা করা হয়।

বরাবরই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো খেলে আসছে বাংলাদেশ। বোর্ড প্রধান বলেন, আমরা দেখলাম যে আমাদের অনূর্ধ্ব-১৯ এর আগের দলগুলোও ভালো ছিল। ২০১৬ সালেও আমরা ভেবেছিলাম তারা ফাইনালে খেলবেই। এই বিষয়গুলো চিন্তা করে আমাদের দল ভালো হয়। কিন্তু আমরা ভারতের কাছে একবার এশিয়া কাপ ফাইনালে ৫ রানে হেরে গেলাম। ২ রানে হেরে গেলাম বিশ্বকাপে। এই সমস্ত কারণে একটা জিনিস বুঝতে পারছিলাম যে আমরা খুব বেশি দূরে নেই। এখন বাকি কাজটি করার জন্য কি দরকার। সেই পরিকল্পনা মতেই ওদেরকে তৈরি করা হয়।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ