ArthoSuchak
শনিবার, ৪ঠা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page
গত অর্থবছরে সিঙ্গারের কর পরবর্তী আয় বেড়েছে ১২%

সম্প্রসারনশীল ও সম্ভাবনাময় ক্ষেত্রকে কাজে লাগাতে ব্যবসা সম্প্রসারনের পরিকল্পনা করছি

২০১৯ সালে সিঙ্গারের কর পরবর্তী আয় বেড়েছে ১২ শতাংশ বা  ১ ০৩ কোটি ২০ লাখ টাকা। আয়ের উপর আলোকপাত করে কোম্পানির চেয়ারম্যান ফাতিহ্ কামাল এবিক্লিউগ বলেন, ‘‘বিগত দুই বছরের তুলনায় বিক্রয় বৃদ্ধি পেয়েছে ৪০ শতাংশের বেশি  এবং উক্ত সময়ে আয় বৃদ্ধি পেয়েছে ৩৮ শতাংশের বেশি। এই ফলাফল সিঙ্গার বাংলাদেশ লিমিটেডকে বাংলাদেশের নেতৃস্থানীয় আন্তর্জাতিক ব্র্যান্ড হিসেবে স্বীকৃতি দিয়েছে। ২০২০ এবং আগত দিনগুলোতে দ্রুত সম্প্রসারনশীল ও সম্ভাবনাময় ক্ষেত্রকে কাজে লাগাতে আমরা রিটেইল ও হোলসেল ব্যবসা সম্প্রসারনের পরিকল্পনা করছি।”

তিনি আরো জানান যে, সিঙ্গার ১৯৮৩ সালে হয় এবং এখন পর্যন্ত গৃহে ব্যবহার্য সামগ্রীর একমাত্র কোম্পানী হিসেবে ষ্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত । সিঙ্গার বাংলাদেশে ব্লু চিপ বহুজাতিক কোম্পানী হিসেবে সমাদৃত। এছাড়া সিঙ্গার বাংলাদেশ লিমিটেড নৈতিকতা ও কর্পোরেট সুশাসনের মান সমূহ প্রতিপালনে দৃঢ় প্রতিজ্ঞ।

আলোচ্য সময়ে কোম্পানিটির ৩১ ডিসেম্বর ২০১৯ সালের নিরীক্ষিত হিসাব অনুযায়ী আয় বেড়েছে ১২ শতাংশ। কোম্পানী দীর্ঘদিনের উচ্চ মুনাফা প্রদানের ধারাবাহিকতায় এবার ৭৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে যার পরিমান হচ্ছে ৭৬ কোটি ৮০ লাখ টাকা। শেয়ার প্রতি আয় একই হারে বৃদ্ধি পেয়ে ১০.৩৫ টাকায় উন্নীত হয়েছে। ২০১৯ সালে বিক্রয় ১৪ দশমিক ২ শতাংশ বৃদ্ধি পেয়ে ১ হাজার ৫৫০ কোটি টাকায় উন্নীত হয়েছে। পরিচালন মুনাফা বৃদ্ধি পেয়েছে ১৭.৬%। পরিচালন মার্জিন বিগত বছরের তুলনায় ১২.২% হতে বৃদ্ধি পেয়ে ১২.৬% হয়েছে।

এছাড়া সিঙ্গার যথারীতি পরিচালন ব্যয় নিয়ন্ত্রনে কাজ করছে এবং পরিচালন ব্যয় ১৬.৭% হতে হ্রাস পেয়ে ২০১৯ সালে ১৬.৫% হয়েছে। অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা হতে ২৫০ কোটি টাকায় বৃদ্ধি করণের সুপারিশ করা হয়েছে।

সিঙ্গার অনেকগুলো পণ্যের ক্ষেত্রে উল্লেখযোগ্য বিক্রয় বৃদ্ধির ধারা অব্যাহত রেখেছে, বিশেষত এয়ারকন্ডিশনারে ৪৭%, ওয়াশিং মেশিনে ২৪%, সেলাই মেশিনে ২৪%, রেফ্রিজারেটরে ১৫% বিক্রয় বৃদ্ধি পেয়েছে। মূলত ব্যাপক বিজ্ঞাপন কার্যক্রম ও বিক্রয় প্রনোদনার মাধ্যমে তা সম্ভব হয়েছে। গত বছরে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড কর্তৃক সিঙ্গার বাংলাদেশকে এএএ রেটিং করেছে যা সিঙ্গার এর আর্থিক স্থিতিশীলতারই প্রতিফলন।

এই বিভাগের আরো সংবাদ