নন-ক্যাডার থেকে নিয়োগ পাচ্ছেন ৭৩১ জন
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নন-ক্যাডার থেকে নিয়োগ পাচ্ছেন ৭৩১ জন

৩৯তম বিসিএস থেকে নন-ক্যাডার প্রথম শ্রেণি (৯ম গ্রেড) এবং ৩৭তম বিসিএস থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণি পদে মোট ৭৩১ জনকে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

psc

সরকারি কর্মকমিশন (পিএসসি)

আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) কমিশনের বিশেষ সভায় তাদেরকে নিয়োগের সুপারিশ করে ফলাফল প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছেন পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৯তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্য থেকে এমবিবিএস ডিগ্রিধারী নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে ৫৬৪ জনকে সুপারিশ করা হয়।

পিএসসি সূত্র জানায়, ৩৭তম বিসিএসে ৩ হাজার ৪৫৪ জনকে নন-ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়। এই বিসিএসে থেকে আগে ৬৯২ জনকে প্রথম শ্রেণিতে ও ৮৮৫ জনকে দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ দেওয়া হয়। এই ১৬৭ জনকে নিয়োগ দেওয়ার মাধ্যমে ১ হাজার ৭৪৪ জনকে নিয়োগ দেওয়া হচ্ছে।

৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৪ হাজার ৭৬৮ জন উত্তীর্ণ হলেও বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য ১ হাজার ৩১৪ জনকে সুপারিশ করা হয়।

অপর দিকে ৩৯তম বিশেষ বিসিএসে পিএসসি থেকে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগের সুপারিশ করা হয়। এরপরই ৩৯তম বিসিএসে উত্তীর্ণ নন-ক্যাডার ৮ হাজার ৩৬০ জনের নাম ঘোষণা করা হয়। এই অপেক্ষমাণ তালিকা থেকে এখন ৫৬৪ জন চিকিৎসককে নিয়োগের সুপারিশ করবে পিএসসি।

ফলাফল কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) পাওয়া যাবে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ