রোহিঙ্গা পরিচয়ে বাংলাদেশে কেউ ফেরত আসেনি: পররাষ্ট্রমন্ত্রী
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রোহিঙ্গা পরিচয়ে বাংলাদেশে কেউ ফেরত আসেনি: পররাষ্ট্রমন্ত্রী

সৌদি আরব বা অন্যকোনো দেশ থেকে রোহিঙ্গা পরিচয়ে বাংলাদেশে কোনো ব্যক্তি ফেরত আসেননি বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, বাংলাদেশের পাসপোর্ট নিয়ে রোহিঙ্গা যাওয়ার এবং ফেরত আসার কোনো ঘটনা ঘটেনি। সৌদি বা অন্যকোনো দেশ থেকেও রোহিঙ্গা পরিচয়ে কোনো ব্যক্তি ফেরত আসেনি।

আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ‘বিমসটেক ট্রাডিশনাল হেলথ কেয়ার-২০২০’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এসময় অনুষ্ঠানিকতা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

একইসঙ্গে সৌদি আরবে বাংলাদেশি পাসপোর্ট নিয়ে কোনো রোহিঙ্গা যাওয়ার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানেন না বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

সৌদি আরবে বাংলাদেশি পাসপোর্টধারী রোহিঙ্গাদের বিষয়ে জানতে চাইলে মোমেন বলেন, এবিষয়ে আনুষ্ঠানিকভাবে আমাদেরকে কিছু জানানো হয়নি। সেখানে আমাদের বাংলাদেশি দূতাবাস এবং সৌদি সরকার কোনোপক্ষই আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানায়নি। জানালে আমরা এর প্রতিবাদ করবো।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সৌদিতে এখন অর্থনৈতিক অবস্থা ভালো যাচ্ছে না। সেখানে আমাদের দেশের অনেক প্রবাসী আছেন যাদের কাজ নেই। আর এটা স্বাভাবিক যে, কাজ না থাকলে দেশে চলে আসবেন।

এসময় অবৈধভাবে বিদেশ যাত্রা নিয়েও কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, এ বিষয়ে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ