১১ বছরে সারের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১১ বছরে সারের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষকদের যাতে ধান কাটতে এবং লাগাতে সুবিধা যেন হয় সেজন্য অর্ধেক দাম দিয়ে ধান কাটার ও লাগানোর মেশিন কিনে দেবে সরকার। এবং ১১ বছরে সারের দাম এক টাকাও বাড়েনি বলেও জানান তিনি।

ফাইল ছবি

রোববার (৯ ফেব্রুয়ারি) রাতে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার এস এম মাযহারুল হক অডিটরিয়ামে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, দেশে কোনো খাদ্য ঘাটতি নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন ২৫ টাকার সারের দাম কমিয়ে ১২ টাকায় করতে। বিগত জোট সরকারের আমলে কৃষকরা ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে সার কিনতে পারেনি। বর্তমানে দেশ অর্থনীতি উন্নয়নের শিহরে দাঁড়িয়েছে। বিগত সরকার ধ্বংস করে দিয়েছিল।

স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সিরাজগঞ্জের সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ, আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া, আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া, আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ