‘খেলেই বমি করছেন খালেদা, বেঁকে যাচ্ছে ডান হাতটাও’
শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘খেলেই বমি করছেন খালেদা, বেঁকে যাচ্ছে ডান হাতটাও’

সাবেক প্রধানমন্ত্রী ও কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কিছু খেতে পারছেন না, খেলেই বমি করছেন। এছাড়া বাম হাতের পর তার ডান হাতটাও বেঁকে যাচ্ছে।

আজ মঙ্গলবার (১১ ফ্রেবুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে দেখা করে ফেরার পথে সাংবাদিকদের এ কথা বলেন তার বোন সেলিমা ইসলাম।

মানবিক দিক বিবেচনা করে খালেদা জিয়ার মুক্তি দাবি করে সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার শরীর খুবই খারাপ ছিল। তিনি শ্বাসকষ্টে ভুগছেন। একদম কথাই বলতে পারছেন না। উঠে পাঁচ মিনিটও দাঁড়াতে পারছেন না। বাঁ হাতটা সম্পূর্ণ বেঁকে গেছে। এখন ডান হাতটাও বেঁকে যাচ্ছে। খেতে পারছেন না, খেলেই বমি হয়ে যাচ্ছে। গায়ে জ্বর ও প্রচণ্ড ব্যাথা। গায়ে হাত দেওয়া যাচ্ছে না। গায়ে হাত দিলেই ব্যথায় তিনি চিৎকার করছেন।

এর আগে বিকেল সোয়া ৩টার দিকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন পরিবারের পাঁচ সদস্য।

দেখা করার পর সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার বিছানা থেকে বাথরুমের দূরত্ব দুই-তিন হাত জায়গা হবে, তা যেতেই ২০ মিনিট সময় লাগে। এখানে যে চিকিৎসা হচ্ছে, তাতে তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হচ্ছে না। আজও ফাস্টিং সুগার ১৪-১৫ ছিল।

খালেদা জিয়ার উন্নত চিকিৎসা খুবই প্রয়োজন। ওনার শরীর এতই খারাপ যে এ মুহূর্তে যদি ওনাকে উন্নত চিকিৎসা দেওয়া না হয়, তাহলে ওনার কী হবে, সেটা বলতে পারছি না। আমাদের একটা আবেদন, তাকে মুক্তি দেওয়া হোক। তার চিকিৎসাটুকু যেন আমরা করাতে পারি, এটাই আমাদের আবেদন, যোগ করেন তিনি।

সেলিমা ইসলাম আরও বলেন, এ অবস্থায় সরকারের কাছে আমরা তার নিঃশর্ত মুক্তি দাবি করছি। আজ দুই বছর ধরে খালেদা জিয়া কারাবন্দী। যখন তিনি কারাগারে গেছেন, তখন তার শারীরিক যে অবস্থা ছিল, এখন সে অবস্থা নেই। তিনি পাঁচ মিনিটও হাঁটতে বা দাঁড়িয়ে থাকতে পারেন না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা এখনো আবেদন করিনি। আমরা জাতির কাছে আবেদন করছি, জনতার কাছে আবেদন করছি যে ওনার জন্য সবাই দোয়া করবেন।

সেলিমা ছাড়াও ছোট ভাই শামীম ইস্কান্দারে স্ত্রী কানিজ ফাতেমা, ছেলে অভিক ইস্কান্দার, তারেক রহমনের স্ত্রী জোবায়দা রহমানের বড় বোন শাহিনা জামান খান ও আরাফাত রহমান কোকোর শাশুড়ি ফাতেমা রেজা এদিন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ