লেনদেনের শীর্ষে ফার্মাসিউটিক্যাল খাত
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

লেনদেনের শীর্ষে ফার্মাসিউটিক্যাল খাত

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবার লেনদেনের শীর্ষে অবস্থান করছে ফার্মাসিউটিক্যাল খাত। দ্বিতীয় স্থানে অবস্থান করছে প্রকৌশল খাত। ডিএসইর লেনদেন পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ডিএসইতে মোট লেনদেনে ফার্মাসিউটিক্যাল খাতের দখলে রয়েছে ১৮ শতাংশ। খাতটির লেনদেন হয়েছে ৫৯ কোটি ৭৩ লাখ টাকা। এর পরেই প্রকৌশল খাতের অবস্থান। ডিএসইর লেনদেনে খাতটির অংশগ্রহন ১৭ শতাংশ। এই খাতে লেনদেন হয়েছে ৫৬ কোটি ৯৭ লাখ টাকা। লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বস্ত্র খাত। ডিএসইর লেনদেনে খাতটির অংশগ্রহন ১০ শতাংশ। খাতটির লেনদেন হয়েছে ৩৪ কোটি ৭৭ লাখ টাকা। এদিকে ডিএসইর লেনদেনে বিবিধ খাতের অংশগ্রহন ৯ শতাংশ। এ খাতের লেনদেন হয়েছে ২৯ কোটি ৭২ লাখ টাকা।

এছাড়া সিমেন্ট ও জ্বালনী এবং বিদ্যুৎ খাতে প্রত্যেকের অংশগ্রহন ৭ শতাংশ করে। সিমেন্ট খাতের লেনদেন হয়েছে ২২ কোটি ৩৭ লাখ টাকা। জ্বালনী এবং বিদ্যুৎ খাতের লেনদেন হয়েছে ২২ কোটি ৫২ লাখ টাকা। বীমা খাতের ৬ শতাংশ, ব্যাংক খাতের ৫ শতাংশ অংশগ্রহণ রয়েছে।

বাকি খাতগুলোর মধ্যে খাদ্য এবং আনুষাঙ্গিক ও আইটি খাতে প্রত্যেকের ৪ শতাংশ করে, টেলিকমিউনিকেশন খাতে ৩ শতাংশ, সিরামিক, মিউচ্যুয়াল ফান্ড, আর্খিক ও ট্যানারি খাতে প্রত্যেকের ২ শতাংশ করে। এবং জুট ও সেবা এবং আবাসন খাতে প্রত্যেকের ১ শতাংশ করে করে অংশগ্রহণ রয়েছে। তবে আজ লেনদেনে ভ্রমণ এবং অবকাশ খাত উল্লেখযোগ্য কোনো অবদান রাখতে পারেনি।

এই বিভাগের আরো সংবাদ