হেরে আকবরদের গালিগালাজ করেছে ভারতীয় ক্রিকেটাররা!
বুধবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হেরে আকবরদের গালিগালাজ করেছে ভারতীয় ক্রিকেটাররা!

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার উল্লাসে মেতে উঠেছিল বাংলাদেশ। ডাগ আউট থেকে দৌড়ে মাঠের দিকে ছুটছিলেন যুব দলের ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকার পচেমস্ট্রুমের সেই উল্লাস টেলিভিশনের পর্দায় দেখছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু হুট করেই সরিয়ে নেওয়া হলো ক্যামেরা।

ক্রিকেটারদের উল্লাস দেখানোর পরিবর্তে দেখানো হচ্ছে দর্শকদের। তবে ক্যামেরা সরিয়ে ফেলার আগের দৃশ্যতে দেখা যাচ্ছিলো দুই ফাইনালিস্ট ভারত এবং বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে কিছু একটা চলছে। খানিকটা গুরুতরই লাগছিলো টিভির পর্দায়।

জানা গেছে, সে সময় বাংলাদেশের ক্রিকেটারদের গালাগালি করেছিলেন ভারতীয় ক্রিকেটাররা। শুরুতে গুরুত্বের সঙ্গে না নিলেও পরবর্তীতে বিষয়টি গুরুতর হয়ে দাঁড়ায়। এমনকি এর শুরুটা হয়েছে পরাজিত দলের পক্ষ থেকে।

যুব দলের অধিনায়ক আকবর আলী অবশ্য এই ঘটনা নিয়ে সংবাদ সম্মেলনে কিছু খোলাসা করেননি। আকবর বলেছেন, আমি জানি না কি হয়েছিল। আমি জিজ্ঞেসও করেছিলাম কি হয়েছিল। আমি মনে করি যেকোনো জায়গায় এমনটা হওয়া উচিত নয়। আমাদের প্রতিপক্ষের প্রতি সম্মান করা উচিত। খেলাটাকে সম্মান করা উচিত। ক্রিকেটকে বলা হয় জেন্টালম্যানদের খেলা। আমি আমার দলের জন্য দুঃখিত।

বিশ্বকাপ ফাইনালে ভারতকে হারানোর আগে বেশ কয়েকবার দলটির কাছে বিভিন্ন টুর্নামেন্টে নক আউট পর্বে এসে হেরেছে বাংলাদেশ। এর মধ্যে ২০১৮ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে ১৩১ রানে পরাজিত হয় বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। ফলে শিরোপা জয়ের স্বপ্ন সেখানেই ধূলিসাৎ হয় তাদের। এরপর গত বছর এশিয়া কাপের ফাইনালেও ভারত জুজু কাটাতে ব্যর্থ হয় আকবর আলীরা। সেই ম্যাচে ৫ রানে হেরে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে মাঠ ছাড়ে যুবারা। এই দুটি ম্যাচের ক্ষত থেকেই রবিবারের ফাইনালে বাংলাদেশের ক্রিকেটাররা কিছুটা উত্তেজিত ছিল বলে মনে করেন আকবর।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ