বোনের মৃত্যুশোককে শক্তিতে পরিণত করলেন আকবর
বুধবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বোনের মৃত্যুশোককে শক্তিতে পরিণত করলেন আকবর

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অপরাজিত দল হিসেবে শিরোপা জিতেছে বাংলাদেশ। যার নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেটের সবচাইতে বড় এই সাফল্য এসেছে তিনি হলেন বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলী। এছাড়া ফাইনালে ভারতের বিপক্ষেও সামনে থেকে নেতৃত্ব দেওয়ার আদর্শ উদাহরণ সৃষ্টি করেছেন ১৮ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

ফাইনালে প্রিয়াম গার্গদের দেওয়া ১৭৮ রানের লক্ষ্যে খেলতে নামার পর যখন লেগ স্পিনার রবি বিষ্ণইয়ের বোলিং ঘূর্ণিতে থরহরি কম্পমান অবস্থা বাংলাদেশ যুবাদের, তখনই ব্যাট হাতে ঢাল হয়ে দাঁড়ান আকবর। ১০২ রানের মাথায় ৬ উইকেট হারিয়ে ফেলা দলটিকে শুধু আশার আলোই যোগাননি, বরং চ্যাম্পিয়নের বেশে মাঠও ছেড়েছেন। শেষের দিকে টেল এন্ডার রকিবুল হাসানকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন আকবর।

অথচ পরম আনন্দের এই দিনে চাপা একটি কষ্ট যে পুষে রেখেছিলেন অধিনায়ক আকবর সেটি হয়তো অনেকেই জানতেন না। বিশ্বকাপ চলাকালীন সন্তান প্রসব করতে গিয়ে মৃত্যু হয় আকবরের বড় বোনের। এরপরেও দেশ এবং দলের স্বার্থে খেলা ঠিকই চালিয়ে গেছেন তিনি। শোককে শক্তিতে পরিণত করার উত্তম একটি দৃষ্টান্ত এর মাধ্যমেই রেখে গেলেন আকবর। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার এই আনন্দের মুহূর্তটি বড় বোন দেখে যেতে পারলেন না, এই কষ্ট নিয়েই দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরতে হবে আকবরকে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ