জসিম উদ্দিন আইসিএমএবি’র সভাপতি, মনিরুল সচিব নির্বাচিত
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জসিম উদ্দিন আইসিএমএবি’র সভাপতি, মনিরুল সচিব নির্বাচিত

মোঃ জসিম উদ্দিন আকন্দ এফসিএমএ পেশাদার হিসাববিদদের অন্যতম প্রতিষ্ঠান দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন। প্রতিষ্ঠানটির সচিব নির্বাচিত হয়েছেন মোঃ মনিরুল ইসলাম এফসিএমএ।


অর্থসূচকে প্রকাশিত পুঁজিবাজার ও ব্যাংক-বিমার খবর গুরুত্বপূর্ণ খবরগুলো এখন নিয়মিত পাওয়া যাচ্ছে আমাদের ফেসবুক গ্রুপ Sharebazaar-News & Analysis এ। প্রিয় পাঠক, গ্রুপটিতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


আজ ৯ ফেব্রুয়ারি, রোববার অনুষ্ঠিত আইসিএমএবি’র ন্যাশনাল কাউন্সিলের সভায় তারা ওই পদে নির্বাচিত হয়েছেন। একই সভা থেকে আবু বকর ছিদ্দিক এফসিএমএ ও  মোঃ মামুনুর রশিদ এফসিএমএ’কে সহ-সভাপতি এবং  মোঃ আলী হায়দার চৌধুরী এফসিএমএ’কে কোষাধ্যক্ষ নির্বাচন করা হয়।

ICMAB-New-Committee.jpg

আইসিএমএবি’র নতুন সভাপতি জসিম উদ্দিন আকন্দ এফসিএমএ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পট্রোলার। নতুন দায়িত্ব গ্রহণের আগে চার মেয়াদে আইসিএমএবি’র  সচিব ও বিভিন্ন মেয়াদে সহ-সভাপতি এবং কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।  তিনি শরিয়তপুর জেলার ভেদরগঞ্জ  থানার মহিসার গ্রামে ১৯৬৪ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।


প্রিয় পাঠক, সঞ্চয়, বিনিয়োগ,পুঁজিবাজার, ব্যাংকিং, বীমা, আয়কর, কেনাকাটা ইত্যাদি বিষয়ে আপনাদের জন্য নিয়মিত বিশেষায়িত তথ্য ও টিপস পরিবেশন করছে অর্থসূচক পরিবারের নতুন সংযোজন আমারটাকাডটনেট www.amartaka.netসহজে এসব তথ্য পেতে লাইক দিয়ে যুক্ত থাকুন আমাদের ফ্যানপেজে www.facebook/amartaka.net


আইসিএমএবি’র নতুন সহ-সভাপতি আবু বকর ছিদ্দিক এফসিএমএ কোহিনুর কেমিক্যাল কোম্পানি (বিডি) লিমিটেড এবং রিদিশা গ্রুপ-এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ও সিএফও হিসেবে কর্মরত রয়েছেন। তিনি দীর্ঘদিন আইসিএমএবি’র প্রধান নির্বাহী হিসেবে পরিচালক পদে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান ছিলেন।

আইসিএমএবি’র অপর সহ-সভাপতি মোঃ মামুনুর রশিদ এফসিএমএ বর্তমানে ইনডেক্স কোম্পানিজ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত আছেন। তিনি ওয়েষ্টার্ন জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির এবং নিটল ইন্সুরেন্স লিমিটেডের স্বতন্ত্র পরিচালক। তিনি  সাউথ এশিয়া ফেডারেশন অব  অ্যাকাউন্ট্যান্টস (সাফা)- এর নির্বাহী সচিব ছিলেন। এ ছাড়াও আইসিএমএবির জার্নাল “দি কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট” এর সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। তিনি বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপোর্ট এসোসিয়েশন (বিসিএমইএ)-এর ভাইস প্রেসিডেন্ট  এবং দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিআই) একজন সদস্য।


পড়তে পারেন:

আইসিএমএবি’র নির্বাচনে যারা বিজয়ী হলেন

আইসিএমএবির নির্বাচন চলছে,চূড়ান্ত ভোট ৭ ফেব্রুয়ারি


আইসিএমএবি’র মোঃ মনিরুল ইসলাম এফসিএমএ বর্তমানে এরিস্টোফার্মা লিমিটেডের মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে কর্মরত আছেন। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি ইনস্টিটিউটের কাউন্সিল সদস্য হিসেবে একাধিকবার দায়িত্ব পালন করেছেন।

মোঃ আলী হায়দার চৌধুরী এফসিএমএ আলোহা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। কর্মজীবনের শুরুতেই তিনি নেসলে বাংলাদেশে যোগদান করেন এবং ২০০৩-২০০৬ মেয়াদে ‘নেসলে ইন্ডিয়া’র বিজনেস কন্ট্রোলার হিসেবে দায়িত্ব পালন করেন।

উল্লেখ, কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্টের একটি উল্লেখযোগ্য অংশ বিভিন্ন কোম্পানিতে প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) হিসেবে দায়িত্ব পালন করছেন, যার মধ্যে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিও রয়েছে।

 

এই বিভাগের আরো সংবাদ