নিবাচন নিয়ে সরকারের ব্যাখ্যা চায় যুক্তরাষ্ট্র,জামায়াতকে সন্ত্রাসী দল ঘোষণায় সম্মতি
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

নির্বাচন নিয়ে সরকারের ব্যাখ্যা চায় যুক্তরাষ্ট্র,জামায়াতকে সন্ত্রাসী দল ঘোষণায় সম্মতি

USA_Flagআগামি ৫ জানুয়ারি অনুষ্ঠেয় দশম জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে সরকারের কাছ থেকে ব্যাখ্যা আশা করছে যুক্তরাষ্ট্র।মঙ্গলবার দেশটির রাষ্ট্রদূত ড্যান মজিনা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাত করে তার দেশের এ অবস্থান তুলে ধরেন।

মজিনার সঙ্গে বৈঠক শেষে মুহিত সাংবাদিকদেরকে এ তথ্য জানিয়েছেন।তিনি বলেছেন,মজিনা তাকে জানিয়েছেন যুক্তরাষ্ট্র ৫ জানুয়ারির নির্বাচনের বিষয়ে সরকারের ব্যাখ্যার অপেক্ষায় আছে।

বৈঠকে জামায়াত প্রসঙ্গে অর্থমন্ত্রী মজিনাকে বলেছেন,এ দলটি নানা সন্ত্রাসী কর্মকান্ডে যুক্ত।সাম্প্রতিক বিভিন্ন নাশকতামূলক কার্যক্রমে এটি স্পষ্ট।তাই জামায়তকে সন্ত্রাসী দল (টেররিস্ট পাটি)ঘোষণা করা উচিত।মার্কিন রাষ্ট্রদূত এ বিষয়ে সম্মতি দিয়েছেন বলে দাবি করেছেন মুহিত।

আওয়ামীলীগ আগামী সরকার গঠন করবে কি-না এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, অবশ্যই আগামি সরকার হবে আওয়ামী লীগের। আওয়ামী লীগই সরকার গঠন করবে।

নতুন সরকারে  ‍মুহিত অর্থমন্ত্রীর দায়িত্ব নেবেন কি-না এমন প্রশ্নে তিনি বলেন, এটি একান্তভাবেই প্রধানমন্ত্রীর উপর নির্ভর করবে। তিনি বলেন, এ বিষয়ে তিনি কিছু জানেন না। আগেরবারও তাকে যখন অর্থমন্ত্রী তখন তিনি কিছু জানতেন না।

ইউসূস প্রসঙ্গে মুহিত বলেন, যুক্তরাষ্ট্রের দূত তার কাছে ইউনূস সম্পের্কে জানতে চেয়েছিলেন। তিনি তাকে জানিয়েছেন, বয়সের কারণে ইতোমধ্যে তাকে গ্রামীণ ব্যাংক থেকে অপসারণ করা হয়েছে। এ ব্যাপারে আর কিছু করার সুযোগ নেই। তিনি মজিনাকে জানিয়েছেন, ইউনূস একজন সম্মানিত মানুষ। কিন্তু তিনি ধ্বংসাত্মক কথাবার্তা বলছেন।

এই বিভাগের আরো সংবাদ