আফ্রিদি-শচিনকে ছাড়িয়ে নেপালি ক্রিকেটারের বিশ্বরেকর্ড
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আফ্রিদি-শচিনকে ছাড়িয়ে নেপালি ক্রিকেটারের বিশ্বরেকর্ড

ওয়ানডে অভিষেকেই বিশ্বরেকর্ড গড়েছেন নেপালের ব্যাটসম্যান কুশল মাল্লা। ওয়ানডেতে সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে হাফ সেঞ্চুরি করার কীর্তি গড়েন তিনি।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাত্র ১৫ বছর ৩৪০ দিন বয়সে হাফসেঞ্চুরি তুলে নেন বাঁহাতি ব্যাটসম্যান মাল্লা। ফলে দুই কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার এবং শহিদ আফ্রিদিকে ছাড়িয়ে গেছেন মাল্লা। ফয়সালাবাদে ১৯৮৯ সালে প্রথম ম্যাচে ১৬ বছর ২১৩ দিন বয়সে পাকিস্তানের বিপক্ষে ৫৯ রান করেন শচীন।

অপরদিকে ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬ বছর ২১৭ দিনে হাফ সেঞ্চুরি করেন পাকিস্তানের অলরাউন্ডার আফ্রিদি। এবার এই রেকর্ডটি নতুন করে লেখালেন নেপালি ব্যাটসম্যান মাল্লা। মাল্লার আগে শচিন এবং আফ্রিদিকে ছাড়িয়ে এই রেকর্ড নিজের করে নিয়েছিলেন নেপালেরই আরেক ব্যাটসম্যান রোহিত পাউডেল। ১৬ বছর ১৪৬ দিন বয়সে হাফ সেঞ্চুরি করেন তিনি।

গতকাল নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে ক্রিকেট ওয়ার্ল্ড কাপ লিগ টুয়ের ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামে স্বাগতিকরা। এই ম্যাচে ৫১ বলে চারটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ৫০ রানের ইনিংস খেলেন মাল্লা। এছাড়াও ৫৯ রানের ইনিংস খেলেন বিনোদ ভাণ্ডারি। এই দুই ব্যাটসম্যানের ব্যাটে ভর করে ১৯০ রানের পুঁজি পায় নেপাল। পরবর্তীতে খেলতে নেমে ২৮ বছর বয়সী অলরাউন্ডার করন কেসির বোলিং তোপে ১৫৫ রানে অলআউট হয় যুক্তরাষ্ট্র। ফলে ৩৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে নেপাল। মাত্র ১৫ রান খরচায় ৪ উইকেট শিকার করেন কেসি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ