এত উন্নয়ন তবু ভোটারদের কেন অনীহা: নাসিম
বুধবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এত উন্নয়ন তবু ভোটারদের কেন অনীহা: নাসিম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, আমি এখন ভয় পাই। আমাদের এত উন্নয়ন, এত সফলতা। তবু ভোটারদের কেন এত অনীহা। ভোটাররা কেন ঘর থেকে বের হয়ে ভোট দিতে যান না।

সুরঞ্জিত সেনগুপ্তের তৃতীয় প্রয়াণ দিবস উপলক্ষে আজ রোববার (৯ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

ঢাকা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়রদের উদ্দেশ্যে নাসিম বলেন, সংবিধান অনুযায়ী আপনারা নির্বাচিত মেয়র। এখন থেকে আপনাদের কাজ শুরু করা উচিত। ঢাকা শহরকে পরিচ্ছন্ন করতে হবে। ঢাকা শহরকে মশা মুক্ত করতে হবে। ঢাকাকে সুন্দর শহরে পরিণত করতে হবে। ঢাকা শহর দূষিত শহর, কেন শুনবো একথা। এ কাজ আপনাদের করতে হবে।

‘দয়া করে আপনারা এখন থেকে কাজ শুরু করুন। না হলে আমাদের ওয়াদা গুলো মানুষ কিন্তু ভালোভাবে গ্রহণ করবে না। এর জবাব জনগণ দেবে।’

সাবেক এ মন্ত্রী বলেন, বিশ্বের সব দেশেই সরকারের ভুল ত্রুটি রয়েছে। আমাদেরও ভুল ত্রুটি আছে। কিন্তু দেশের গ্রামে-গঞ্জে তো অর্থনৈতিক জোয়ার বইছে। তবুও ভোটারদের কেন অনীহা। কয়েকদিন আগে ঢাকা শহরে সিটি নির্বাচন হলো। এত কম ভোট পড়ার কথা না। তবে কেন পড়লো। নিশ্চয়ই কোনো গলদ রয়েছে। এটা উপলব্ধি করতে হবে। কোথায় আমাদের ঘাটতি রয়েছে সেটাও খতিয়ে দেখতে হবে। না হলে ভবিষ্যৎ ভালো হবে না।

তিনি আরও বলেন, চক্রান্তকারীরা এখনো কিন্তু বসে নেই। তারা আবার চক্রান্ত করছে। যেকোনো সময় ছোবল মারতে পারে। এজন্য আত্মতুষ্টির কোনো সুযোগ নেই।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ