লারা-পন্টিংদের কাছে ১ রানে হারল গিলক্রিস্টরা
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

লারা-পন্টিংদের কাছে ১ রানে হারল গিলক্রিস্টরা

অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজিত বুশফায়ার ক্রিকেট ব্যাশে গিলক্রিস্ট একাদশকে এক রানে হারিয়েছে পন্টিং একাদশ। টসে হেরে আগে ব্যাটিং করা পন্টিং একাদশ নির্ধারিত দশ ওভারে করেছে পাঁচ উইকেটে ১০৪ রান। জবাবে দশ ওভারে ছয় উইকেটে ১০৩ রান করেছে গিলক্রিস্ট একাদশ।

পন্টিং একাদশের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেছেন পাঁচ নম্বরে নামা ব্রায়ান লারা। ১১ বলে খেলা ক্যারিবিয়ান কিংবদন্তির এই ইনিংসে ছিল তিনটি চার ও দুটি ছয়ের মার। এ ছাড়া অধিনায়ক রিকি পন্টিং করেন ১৪ বলে চারটি চারে ২৬ রান। পন্টিং ও লারা- দুজনই বিশেষ ম্যাচটির নিয়ম অনুযায়ী মাঠ থেকে স্বেচ্ছা অবসরে যান।

পন্টিংয়ের দলের ওপেনার ম্যাথু হেইডেন ১৪ বলে ১৬ ও লুক হজ ৪ বলে ১১* রান করেন। গিলক্রিস্ট একাদশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন কোর্টনি ওয়ালশ, যুবরাজ সিং এবং অ্যান্ড্রু সাইমন্ডস। এরপর ইনিংস বিরতিতেও বৈচিত্র্য ছড়িয়েছে ম্যাচটি। ইনিংস বিরতি চলাকালে এক ওভার ব্যাটিং করেছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার। তাঁর বিপক্ষে বোলিং করেছেন অস্ট্রেলিয়ার প্রমীলা অলরাউন্ডার এলিস পেরি।

পেরি’র প্রথম বলেই চার হাঁকান শচিন। এরপরের বলে নেন দুই রান। তারপর পেরির করা আরও দুই বলে কোনও রান নেননি শচিন। পেরি অবশ্য পুরো ওভার শেষ করেননি। শেষ দুটি বল করার জন্য অ্যানাবেল সাদারল্যান্ডের হাতে বল তুলে দেন তিনি। অস্ট্রেলিয়ার ১৮ বছর বয়সী এই পেসারের করা শেষ দুই বলেও আর কোনও রান করেননি পন্টিংয়ের দলের কোচ শচিন।

তারপর শুরু হয় দ্বিতীয় ইনিংস। উদ্বোধনী জুটিতে অধিনায়ক অ্যাডাম গিলক্রিস্টের উড়ন্ত সূচনা করেন শেন ওয়াটসন। ৪৯ রানের জুটি গড়েন সাবেক এই দুই অজি ওপেনার। মাত্র নয় বলে তিনটি ছক্কা ও দুটি চারে ৩০ রান করে স্বেচ্ছা অবসরে যান ওয়াটসন। ১১ বলে ১৭ রান করে ফিরে যান গিলক্রিস্ট। এরপর ব্র্যাড হজ, যুবরাজ সিং, এলিস ভিলানিরা ব্যর্থ হওয়ায় জয় থেকে ক্রমশ দূরে সরে যায় গিলক্রিস্টরা।

শেষদিকে ১৩ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলে নিয়ম অনুযায়ী স্বেচ্ছা অবসরে যেতে হয় অ্যান্ড্রু সাইমন্ডস। এরপর দলটিকে জয় পাইয়ে দিতে ব্যর্থ হন ক্যামেরন স্মিথ ও নিক রাইওড। ব্রেট লি নেন দুই উইকেট। মেলবোর্নের জাংশন ওভালে অনুষ্ঠিত হওয়া পুরুষ ও প্রমিলাদের সম্মিলিত এই ম্যাচটি উত্তেজনা ছড়িয়েছে পুরো ক্রিকেটবিশ্বে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ