চলতি সপ্তাহে লেনদেনে আসছে হা-ওয়েল টেক্সটাইল
শুক্রবার, ৫ই জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

চলতি সপ্তাহে লেনদেনে আসছে হা-ওয়েল টেক্সটাইল

hwa well textilesচলতি সপ্তাহে শেয়ার লেনদেন শুরু হবে সম্প্রতি আইপিওতে আসা হা-ওয়েল টেক্সটাইল লিমিটেডের। আগামি বুধ বা বৃহস্পতিবার এ লেনদেন শুরু হতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও হা-ওয়েল সূত্রে এ তথ্য জানা গেছে।

গত বুধবার ডিএসইর পরিচালনা পর্ষদের বৈঠকে হা-ওয়েলকে তালিকাভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানিটি লটারিতে শেয়ার বরাদ্দপ্রাপ্ত বিনিয়োগকারীদের বিও হিসাবে শেয়ার জমা করার পর লেনদেনের তারিখ চূড়ান্ত করবে ডিএসইর ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

হা-ওয়েল টেক্সটাইল সূত্রে জানা গেছে আগামি রবি অথবা সোমবার তারা বিনিয়োগকারীদের বিও হিসাবে শেয়ার জমা করে দেবেন। সে ক্ষেত্রে বুধবার নাগাদ লেনদেন শুরু হতে পারে।

হা-ওয়েলের কোম্পানি সচিব দেবব্রত সাহার কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ সপ্তাহেই আমরা লেনদেনে আসতে পারবো বলে আশা করছি। তবে তিনি শেয়ার জমা দেওয়ার সুনির্দিষ্ট কোনো দিনক্ষণ উল্লেখ না করে তা এড়িয়ে যান।

ডিএসইর সংশ্লিষ্ট বিভাগ জানিয়েছে, কোম্পানি শেয়ার জমা করার পর কমপ্লায়েন্স রিপোর্ট দেওয়ার পরপরই তারা লেনদেনের তারিখ ঠিক করবেন। সোমবারের মধ্যে শেয়ার জমা হলে চলতি সপ্তাহে কোম্পানিটির লেনদেন শুরু না হওয়ার কোনো কারণ নেই।

গত ২৪ ডিসেম্বর হা-ওয়েলের আইপিও অনুমোদন করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে কোম্পানিটি সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে আবেদনপত্র ও টাকা জমা নেয়। এতে ৪৫ গুণ আবেদন জমা পড়ে। মার্চের শেষভাগে আইপিও’র লটারি অনুষ্ঠিত হয়।

আইপিওর মাধ্যমে হা-ওয়েল ২০ কোটি টাকা সংগ্রহ করেছে। প্রসপেক্টাসে দেওয়াতথ্য অনুযায়ী, কোম্পানিটি এঅর্থ মেশিনারিজ ও জমি কেনা, ভূমি উন্নয়ন, নতুন ফ্যাক্টরি ভবন নির্মাণ, বর্তমান কারখানার অধুনিকায়ন করবে।

৩০ জুন ২০১৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ টাকা ৬৬ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ বা এনএভি হয়েছে ২৮ টাকা ৭৮ পয়সা।

 

এই বিভাগের আরো সংবাদ