বাংলাদেশের প্রথম নাকি ভারতের পঞ্চম?
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশের প্রথম নাকি ভারতের পঞ্চম?

প্রথমবারের মতো আইসিসির কোন ইভেন্টের ফাইনাল খেলার অপেক্ষায় রয়েছে বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে আজ ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে খেলতে নামবে আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে এই ম্যাচটি। এখন পর্যন্ত মোট চারবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে ভারত। এবার আবারো শিরোপা জয়ের হাতছানি তাদের সামনে। তবে মুদ্রার উল্টো পিঠ বাংলাদেশের ক্ষেত্রে। এই প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠা আকবররা প্রথম শিরোপা ঘরে তোলার স্বপ্নে বিভোর। এবারের বিশ্বকাপে অপরাজেয় থেকে ফাইনালে উঠেছে বাংলাদেশ এবং ভারত। পচেফস্ট্রুমে অনুষ্ঠিতব্য ম্যাচটিতে তাই হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রত্যাশা করছেন ক্রিকেট প্রেমিরা।

গ্রুপ এতে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও জাপানের বিরুদ্ধে তিনটি ম্যাচই জেতে ভারত। এরপর সুপার লিগ কোয়ার্টার ফাইনালে সহজেই অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারিয়ে দেয় ভারত। সেমি-ফাইনালে পাকিস্তানকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে ফাইনালে ওঠে প্রিয়াম গার্গের ভারত।

অপরদিকে গ্রুপ সিতে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডকে হারানোর পর কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানে পরাজিত করে আকবর আলীর বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল।এরপর সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে তারা।

এদিকে ফাইনালের এই হাইভোল্টেজ ম্যাচে একাদশ নিয়ে পরীক্ষা নিরীক্ষা করার সম্ভাবনা নেই দুই দলেরই। উইনিং কম্বিনেশন ঠিক রাখতে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামার জোর সম্ভাবনা রয়েছে ভারত এবং বাংলাদেশের। তবে এই ম্যাচের আবহাওয়ার পূর্বাভাস খুব একটা আশা জাগানিয়া নয়। পচেফস্টুমের আবহাওয়া রিপোর্ট বলছে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ফাইনালের দিন। পাশাপাশি সারা দিন আকাশ মেঘলা থাকতে পারে। অবশ্য বৃষ্টিতে খেলা বাতিল হলে আগামী ১০ ফেব্রুয়ারি রিজার্ভ ডেতে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

ভারতের সম্ভাব্য একাদশ: ইয়াশাভি জাইসওয়াল, দিভইয়ানশ সাক্সেনা, তিলক ভার্মা, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), প্রিয়াম গার্গ (অধিনায়ক), সিদ্ধেশ বীর, আতারভা আঙ্কোলেকার, রবি বিশ্বনি, সুশান্ত মিশরা, কার্তিক তিয়াগি, আকাশ সিং।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, শামিম হোসেন, আকবর আলী (অধিনায়ক এবং উইকেটরক্ষক), রকিবুল হাসান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মুরাদ।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ