থাইল্যান্ডে সেনা সদস্যের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ২১ (ভিডিও)
রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

থাইল্যান্ডে সেনা সদস্যের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ২১ (ভিডিও)

থাইল্যান্ডে শপিং মলের বাইরে এক সেনা সদস্যের এলোপাতাড়ি গুলির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছেন আরও অন্তত ২৫ জন। গুলিতে ১২ জন মারা গেছে বলে প্রথমে জানানো হয়েছিল। পরে মৃতের সংখ্যা আরও বেড়েছে বলে স্বীকার করে কর্তৃপক্ষ। নিহতদের মধ্যে পুলিশ, শিক্ষার্থী ও ট্যাক্সি চালক রয়েছেন।

হামলার পর জাকরাপাথ থোম্মা নামে ওই সেনা সদস্য বেশ কয়েকজন পণবন্দি করে। পরে ৩২ বছর বয়সী সেনা সদস্যেকে গুলি করে হত্যা করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

নিরাপত্তাবাহিনীর একটি সূত্র জানায়, পুলিশ ওই সেনা সদস্যকে গুলি করে হত্যা করেছে। জিম্মি অবস্থা থেকে উদ্ধার করা হয়েছে ৮ জনকে। তাদের মধ্যে কয়েকজন আহত ছিলেন।

স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, সামরিক বাহিনীর হেলমেট ও পোশাক পরে হামলাকারী জনতার উপর নির্বিচারে গুলি চালাতে থাকে। হামলার আগে সন্দেহভাজন ওই হামলাকারী তার ফেসবুক পেজে দেওয়া একটি পোস্টে লিখেছে, মৃত্যু সবার জন্য অবশ্যম্ভাবী। এছাড়া সে তার পেজে হাতে পিস্তল ও গুলির ছবিও পোস্ট করে। তাতে ক্যাপশন লেখে, ‘উত্তেজিত হওয়ার সময় এসেছে’।

ব্যাংকক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারী ওই সেনাসদস্য সেনাবাহিনীর একটি শিবিরে প্রথমে তার কমান্ডারকে গুলি চালিয়ে হত্যা করেন। ওই সময় আরও দুই সেনাসদস্যকে গুলি করে স্বয়ংক্রিয় একটি রাইফেল নিয়ে পালিয়ে যান। পরে মং জেলার শপিং মলের ২১ নম্বর টার্মিনালের দিকে যেতে যেতে গুলি বর্ষণ করেন তিনি। পথে সে একটি গির্জায়ও গুলি চালায় বলে জানা যায়।

শুধু তাই নয়, স্থানীয় সময় শনিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টা ২০ মিনিট নাগাদ ফেসবুক লাইভে গিয়ে সে হামলা চালায়। এ সময় সে লেখে, ‘খুবই ক্লান্ত’।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ