ArthoSuchak
বুধবার, ১লা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পলিথিন ও প্লাস্টিকের বোতল রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করা উচিত: রাষ্ট্রপতি

পলিথিন ও প্লাস্টিকের বোতল রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করা উচিত বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তনে তিনি এ মন্তব্য করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, আশির দশকে আমরা বাজারে যাওয়ার সময় সঙ্গে ঝুড়ি নিয়ে যেতাম। এখন সবাই খালি হাতে বাজারে যায়। পলিথিনে বাজার নিয়ে ফিরে আসেন। আমরা সরিষার তেলে জন্য ও কেরসিনের জন্য একটি করে শিশি নিয়ে যেতাম। এখন আধুনিকতার নামে আমরা খালি হাতে গিয়ে পলিথিনে বাজার নিয়ে আসছি। ভবিষ্যতে এর পরিনাম ভয়াবহ হবে। পলিথিন ও প্লাস্টিকের বোতল রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করা উচিত।

সমাবর্তনের গ্র্যাজুয়েটদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি বলেন, তোমরা ও তোমাদের বন্ধু-বান্ধবী এবং পরিবার-পরিজনদের পলিথিন পরিহার করতে বলবে। পাশাপাশি সাধারণ মানুষ যাতে এগুলো পরিহার করে এজন্য তোমাদের একটি ভূমিকা রাখতে হবে। গ্র্যাজুয়েটদের সামাজিকভাবে পলিথিন ও প্লাস্টিকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

সমাবর্তনে বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া আরও বক্তব্য দেন ইমেরিটাস প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী ও স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ।

দ্বিতীয় সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের মোট ৬৩ জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল দেওয়া হয়।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ