জাপানি যাত্রীবাহী জাহাজে করোনা ভাইরাসের ১০ রোগী
শুক্রবার, ১০ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জাপানি যাত্রীবাহী জাহাজে করোনা ভাইরাসের ১০ রোগী

জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে রাখা জাপানি যাত্রীবাহী জাহাজের অন্তত ১০ আরোহী করোনা ভাইরাসে আক্রান্ত বলে প্রমাণ পাওয়া গেছে। আক্রান্তের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

এতে বলা হয়, করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা জাপানের যাত্রীবাহী জাহাজের ৩ হাজার ৭শ’ যাত্রীর মধ্যে তিনশ’ জনকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এর মধ্যে অন্তত ১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া গেছে। অবশিষ্ট যাত্রীদের পরীক্ষার পর আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, আক্রান্ত ১০ জনের বয়সই ৫০ বছরের বেশি। তাদের মধ্যে দুজন জাপানি রয়েছেন। পরীক্ষা-নিরীক্ষার জন্য জাহাজের অন্য যাত্রীদের নিজ নিজ কক্ষে থাকতে বলা হয়েছে।

বুধবার জাপানের স্বাস্থ্যমন্ত্রী কাতসুনোবু কাতো এক সংবাদ সম্মেলনে বলেন, করোনা ভাইরাস আক্রান্তদের জাহাজ থেকে নামিয়ে হাসপাতালে পাঠানো হয়েছে।

ডায়মন্ড পিন্সেস নামে ওই জাহাজে ভ্রমণ করেছেন এমন এক যাত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৮০ বছর বয়সী ওই যাত্রী গত ২৫ জানুয়ারি হংকং যাওয়ার পর তার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। তাই জাহাজটি কোয়ারেন্টাইন করে অন্য যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষা করছে জাপান।

এদিকে চীনে নতুন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে এবং এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৯০ জনের। চীনের বাইরে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ফিলিপাইন ও হংকংয়ে একজন করে মারা গেছে।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ