ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনাভাইরাস: ভারতের ভিসা পাচ্ছে না চীনের ক্রীড়াবিদরা

চীনে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে জরুরি স্বাস্থ্য সতর্কতা চলছে বিশ্বজুড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) কর্তৃক জারিকৃত এই সতর্কবার্তার কারণে এখন সারা বিশ্ব থেকেই বলতে গেলে চীন আলাদা হয়ে গেছে। পুরো বিশ্বে একঘরে হয়ে গেছে চীনারা।

এমন পরিস্থিতিতে চীনারা এখন বিশ্বের কোনো দেশেই ভ্রমণ করতে পারছে না। এমনকি বিশ্ব থেকে কোনো মানুষ ভয়ে চীনে পর্যন্ত প্রবেশ করছে না।

ভারতে ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহে ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ান রেসলিং চ্যাম্পিয়নশিপ। যেখানে অন্যতম প্রতিযোগি হচ্ছে চীনারাও। কিন্তু করোনাভাইরাসের কারণে ভারত চীনা ক্রীড়াবিদদের ভিসা দেয়া আপাতত বন্ধ রেখেছে। পরিস্থিতি উন্নত না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানিয়েছে ভারতীয়রা।

কিন্তু চীনের কুস্তিগীররা যেভাবেই হোক এই চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে চায়। সে কারণে, চীনের রেসলিং ফেডারেশন দ্বারস্থ হয়েছে ভারতীয় রেসলিং ফেডারেশনের। তাদেরকে চীনারা অনুরোধ করেছে, ভারতের ভিসা পাওয়ার ক্ষেত্রে যেন তাদেরকে সহযোগিতা করে।

ভারতীয় রেসলিং ফেডারেশনের মুখপাত্র মিডিয়াকে বলেন, ‘চীনা ফেডারেশন আমাদের কাছে অনুরোধ করে পাঠিয়েছে এবং নিশ্চয়তা দিয়েছে যে, তাদের প্রতিটি রেসলার নিরাপদ এবং কোন করোনাভাইরাস নেই তাদের শরীরে। তারা আমাদের কাছে অনুরোধ করেছে যেন ভিসা পাওয়ার জন্য তাদেরকে সর্বোচ্চ সহযোগিতা করি। একই সঙ্গে তারা এক সপ্তাহের ভ্রমণ ভিসাও চাচ্ছে।’

তবে ভিসা দেয়া হবে কি হবে না- সে ব্যাপারে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি ভারত।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ