ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মেলায় হাজীর বিরিয়ানী ও ইগলুর বিরুদ্ধে অভিযোগ বেশি

রাজধানীর শেরেবাংলা নগরে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান অনিয়মের বিরুদ্ধে ২৮টি প্রতিষ্ঠানকে ৭৮ হাজার টাকা জরিমানা করেছে বাজার নিয়ন্ত্রণকারী সংস্থা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এর মধ্যে হাজীর বিরিয়ানী ও ইগলুর বিরুদ্ধে অভিযোগ বেশি বলে জানিয়েছেন ভোক্তা অধিকারের কর্মকর্তা।

আজ মঙ্গলবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্যাভিলিয়নে গিয়ে জানা যায়, এ পর্যন্ত ক্রেতারা ভোক্তা অধিকারের কাছে মোট ৪৩টি লিখিত অভিযোগ দিয়েছেন। যার সবগুলো নিষ্পত্তি করেছেন তারা। এছাড়া কে তাদের অভিযোগের ভিত্তিতে ৭টি স্টলকে ২৪ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরীক্ষক গবেষণাগার কর্মকর্তা রিয়াদুল ইসলাম জানান, সবচেয়ে বেশী অভিযোগ এসেছে হাজীর বিরিয়ানির স্টলগুলো ইগলু আইসক্রিমের স্টলগুলো থেকে। মূলত নির্ধারিত দামের বেশি রাখায় তাদের বিরুদ্ধে অভিযোগ করেছে ক্রেতারা। এই সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভিন্ন রকম জরিমানা এবং তাদের দাম বাড়ানোর বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

গত বছরের তুলনায় এবছর বিভাগের সংখ্যা কম। সাধারণ মানুষের সচেতনতা ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তৎপরতায় আগের তুলনায় অভিযোগ অনেক কম হয়েছে বলেও জানান তিনি।

রিয়াদুল ইসলাম বলেন, ভোক্তা অধিকার নিয়মিত রুটিন মাফিক মেলায় স্টল ও প্যাভিলিয়নগুলোতে মনিটরিং করছে। এবার ২৮ টি স্টল ও প্যাভিলিয়নের বিরুদ্ধে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম নেয়, এক পণ্য বলে অন্য পণ্য বিক্রি করা এবং মিথ্যা বিজ্ঞাপন দেয়ার মত অভিযোগ পাওয়ায় এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১ জানুয়ারী থেকে বাণিজ্যমেলা শুরু হয়। এর মধ্যে বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকীর কাউন্টডাউন উপলক্ষ্যে ১০ জানুয়ারী, সিটি নির্বাচন উপলক্ষ্যে ৩১ জানুয়ারী ও পহেলা ফেব্রুয়ারী মোট ৩ দিন মেলা বন্ধ ছিল। এই বিবেচনায় মেলার সময় বাড়ানো হয়েছে। বাণিজ্য মেলা শেষ হবে আগামী ৬ ফেব্রুয়ারী।

অর্থসূচক/এমআরএম/এমএস

এই বিভাগের আরো সংবাদ