জানুয়ারি মাসে ডিএসইতে রাজস্ব আদায় বেড়েছে

dse

বছরের প্রথম মাসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব খাতে ভাটা পড়লেও রাজস্ব আদায় বেড়েছে। গত জানুয়ারি মাসে সরকারের রাজস্ব আদায় বেড়েছে প্রায় ৩ কোটি টাকার। আলোচ্য মাসে এ খাতে শেয়ার লেনদেন ও উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

dse

তথ্যমতে, গত জানুয়ারি মাসে ডিএসইতে মোট রাজস্ব আদায় হয়েছে ১১ কোটি ৮৯ লাখ ৪৪ হাজার ৭৭২ টাকা। আগের মাসে ডিএসইতে মোট রাজস্ব আদায় হয়েছিল ৯ কোটি ৭ লাখ ৪৩ হাজার ১৯৭ টাকা। এক মাসের ব্যবধানে রাজস্ব আদায় বেড়েছে প্রায় ২ কোটি ৮২ লাখ ১ হাজার ৫৭৫ টাকা।

গত মাসে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় হয়েছে ৩ কোটি ৮২ লাখ ৫৩ হাজার ৯০৫ টাকা। ডিসেম্বর মাসে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় হয়েছিল ২ কোটি ৩৭ লাখ ১৭ হাজার ৬৭৮ টাকা। এক মাসের ব্যবধানে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় বেড়েছে ১ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ২২৭ টাকা।

এদিকে, গত মাসে শেয়ার লেনদেন থেকে রাজস্ব আদায় হয়েছে ৮ কোটি ৬ লাখ ৯০ হাজার ৮৬৭ টাকা। ডিসেম্বর মাসে শেয়ার লেনদেন থেকে রাজস্ব আদায় হয়েছিল ৬ কোটি ৭০ লাখ ২৫ হাজার ৫১৯ টাকা। এ খাতের রাজস্ব আদায় মাসের ব্যবধানে বেড়েছে ১ কোটি ৩৬ লাখ ৬৫ হাজার ৩৪৮ টাকা।