জানুয়ারি মাসে ডিএসইতে রাজস্ব আদায় বেড়েছে
সোমবার, ১লা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জানুয়ারি মাসে ডিএসইতে রাজস্ব আদায় বেড়েছে

বছরের প্রথম মাসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব খাতে ভাটা পড়লেও রাজস্ব আদায় বেড়েছে। গত জানুয়ারি মাসে সরকারের রাজস্ব আদায় বেড়েছে প্রায় ৩ কোটি টাকার। আলোচ্য মাসে এ খাতে শেয়ার লেনদেন ও উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

dse

তথ্যমতে, গত জানুয়ারি মাসে ডিএসইতে মোট রাজস্ব আদায় হয়েছে ১১ কোটি ৮৯ লাখ ৪৪ হাজার ৭৭২ টাকা। আগের মাসে ডিএসইতে মোট রাজস্ব আদায় হয়েছিল ৯ কোটি ৭ লাখ ৪৩ হাজার ১৯৭ টাকা। এক মাসের ব্যবধানে রাজস্ব আদায় বেড়েছে প্রায় ২ কোটি ৮২ লাখ ১ হাজার ৫৭৫ টাকা।

গত মাসে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় হয়েছে ৩ কোটি ৮২ লাখ ৫৩ হাজার ৯০৫ টাকা। ডিসেম্বর মাসে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় হয়েছিল ২ কোটি ৩৭ লাখ ১৭ হাজার ৬৭৮ টাকা। এক মাসের ব্যবধানে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় বেড়েছে ১ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ২২৭ টাকা।

এদিকে, গত মাসে শেয়ার লেনদেন থেকে রাজস্ব আদায় হয়েছে ৮ কোটি ৬ লাখ ৯০ হাজার ৮৬৭ টাকা। ডিসেম্বর মাসে শেয়ার লেনদেন থেকে রাজস্ব আদায় হয়েছিল ৬ কোটি ৭০ লাখ ২৫ হাজার ৫১৯ টাকা। এ খাতের রাজস্ব আদায় মাসের ব্যবধানে বেড়েছে ১ কোটি ৩৬ লাখ ৬৫ হাজার ৩৪৮ টাকা।

এই বিভাগের আরো সংবাদ