বিআরইবি থেকে ৯৫ কোটি টাকার কাজ পেয়েছে বিবিএস কেবলস

BBS-Cables.jpg
বিবিএস ক্যাবলস

বাংলাদেশ রুরাল ইলেক্ট্রিফিকেশন বোর্ড (বিআরইবি) এর প্রজেক্টে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বিবিএস ক্যাবলস লিমিটেড ৯৪ কোটি ৭০ লাখ ৯৫ হাজার ৭৪০ টাকার ক্যাবলস সরবরাহ করবে।


অর্থসূচকে প্রকাশিত পুঁজিবাজার ও ব্যাংক-বিমার খবর গুরুত্বপূর্ণ খবরগুলো এখন নিয়মিত পাওয়া যাচ্ছে আমাদের ফেসবুক গ্রুপ Sharebazaar-News & Analysis এ। প্রিয় পাঠক, গ্রুপটিতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

BBS-Cables.jpg
বিবিএস ক্যাবলস

সূত্র মতে, বিআরইবির কাছ থেকে ‘নোটিফিকেশন অব অ্যাওয়ার্ড (এনওএ)’ পেয়েছে বিবিএস ক্যাবলস। কোম্পানিটি চারটি বিভাগে (রাজশাহী,রংপুর, খুলনা এবং বরিশাল) ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক এক্সপ্যানশন ফর ১০০% রুরাল ইলেক্ট্রিফিকেশন প্রোজেক্টে মোট ২৩ হাজার ২০ কিলোমিটার তার সরবরাহ করবে। যার বাজার মূল্য হবে ৯৪ কোটি ৭০ লাখ ৯৫ হাজার ৭৪০ টাকা। এনওএ চুক্তি স্বাক্ষরের ২৮ দিনের মধ্যে কার্যকর হবে। প্রোডাক্ট ডেলিভারি আগামী ২ থেকে ৩ মাসের মধ্যে সম্পূর্ণ হবে।

দেশের ক্যাবল শিল্পের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান বিবিএস ক্যাবলস লিমিটেড ২০১৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। টার্নওভারের দিক দিয়ে এটি দ্বিতীয় বৃহৎ কোম্পানি। সর্বশেষ বছরে কোম্পানিটি ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। ওই বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৯ টাকা ১৭ পয়সা।

উন্নত মানের ক্যাবল উৎপাদনের কারণে বিবিএস ক্যাবলস সরকারি ও বেসরকারি-উভয় খাতের আস্থা অর্জন করেছে। সরকারের বড় বড় প্রকল্পে নিয়মিতই ক্যাবল সরবরাহ করছে এ কোম্পানি। রুরাল ইলেক্ট্রিফিকেশন বোর্ডের কাছ থেকে সর্বশেষ নোটিফিকেশন অব অ্যাওয়ার্ড পাওয়ার আগে গত মাসে আরও দুটি সংস্থার কাছ থেকে ক্যাবল সরবরাহের আদেশ পেয়েছে বিবিএস ক্যাবলস। সংস্থা দুটি হচ্ছে ডিপিডিসি ও ওয়েস্ট জোন পাওয়ার ডেভেলপমেন্ট কোম্পানি।