আমরা নিজেদের চ্যাম্পিয়ন ডাকি না: মরগান

২০২৩ বিশ্বকাপের জন্য পুরনো পরিকল্পনাতেই অটল থাকতে চায় ইংল্যান্ড। ২০১৫ বিশ্বকাপে তিক্ত স্বাদ পাওয়ার পর দীর্ঘ মেয়াদি পরিকল্পনা কাজে লাগিয়ে ২০১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। এবার আবারও সেই একই মন্ত্রে হাটছে প্রস্তুত বিশ্ব চ্যাম্পিয়নরা।

২০২০ এবং ২০২১ সালে অনুষ্ঠিত হবে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ৫০ ওভারের টুর্নামেন্টের আগে ২০ ওভারের এই দুটি বিশ্বকাপকে অনেক গুরুত্বের সঙ্গে নিচ্ছে ইংল্যান্ড। টানা ৩টি বিশ্বকাপে বড় কিছু অর্জন করার লক্ষ্য স্থির করেছে অধিনায়ক ইয়ন মরগান।

আজ থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে সিরিজে। এই সিরিজ দিয়েই সামনের জন্য যাত্রা শুরু করতে চায় ইংল্যান্ড। মরগান বলেন, পরবর্তী বিশ্বকাপের (ওয়ানডে) আগে আমাদের সামনে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। আমরা এ দুটিতেও নজর রাখছি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজটি আমাদের দলের পরিধি বাড়ানোর সুযোগ। যাতে আগামী তিন-চার বছর পর দল গঠনের জন্য আমাদের হাতে ভালো বিকল্প সম্বলিত একটি গ্রুপ থাকে যেটা আমরা গত বিশ্বকাপের আগে করেছিলাম।

বর্তমান ওয়ানডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। যদিও মরগান বলেন, আমরা নিজেদের এভাবে (চ্যাম্পিয়ন) ডাকি না। সবাই আমাদের চ্যাম্পিয়ন হিসেবেই জানে যা দারুণ ব্যাপার। কিন্তু আমাদের লক্ষ্য ছিল বিশ্বকাপ জেতা সেটা আমরা অর্জন করতে পেরেছি এটা অবিশ্বাস্য অনুভূতি। এটা আমাদের একটি প্ল্যাটফর্ম দিয়েছে যেন পরের ধাপ তৈরি করতে পারি।

অর্থসূচক/এএইচআর