ArthoSuchak
শনিবার, ৪ঠা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভোলায় ১০ ভুয়া পরীক্ষার্থীসহ মাদরাসা সুপার আটক

ভোলায় আসল পরীক্ষার্থীদের ছবি পরিবর্তন করে পরীক্ষা দেয়ার সময় ১০ জন ভুয়া পরীক্ষার্থীসহ জয়নগর বালিকা দাখিল মাদরাসার সুপার মো. জাকির হোসেনকে আটক করেছেন জেলা অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকালে ভোলার দৌলতখান উপজেলার আবু আবদুল্লাহ কলেজের দাখিল পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাদরাসার সুপার জাকির হোসেনকে দুই বছর ও লিজা আক্তার নামে এক পরীক্ষার্থীকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়। এ সময় লিমা আক্তার, রাবেয়া সুলতানা, ময়না আক্তার, হাসিনা বেগম, নাজমুন নাহার, বিবি খাদিজা, সুমা বেগমসহ ৯ জনের বয়স কম হওয়ায় তাদের ভোলা আদালতে পাঠানোর নির্দেশ দেন জেলা অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।

তিনি জানান, আসল পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ডের ছবি পরিবর্তন করে দৌলতখান উপজেলার জয়নগর বালিকা দাখিল মাদরাসার দশম শ্রেণির ৯ শিক্ষার্থী ও বহিরাগত একজন শিক্ষার্থীকে মাদরাসার সুপার মো. জাকির হোসেন মোটা অংকের টাকার বিনিময়ে দৌলতখান আবু আবদুল্লাহ কলেজ কেন্দ্রে হাদিস দ্বিতীয়পত্র পরীক্ষায় অংশগ্রহণ করান। এ সময় রেজিস্ট্রেশন কার্ডের ছবি দেখে সন্দেহ হলে তাদের আটক করা হয়। শিক্ষার্থীরা সব স্বীকার করলে মাদরাসার সুপার জাকির হোসেনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাদরাসা সুপারকে দুই বছর ও এক ভুয়া পরীক্ষার্থীকে এক বছরের কারাদণ্ড এবং বাকি ৯জনকে ভোলা আদালতে পাঠানো হয়েছে।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ