ArthoSuchak
শনিবার, ৪ঠা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাস দুর্ঘটনায় আহত হয়েও পরীক্ষার হলে

ঢাকার ধামরাইয়ে দুর্ঘটনার কবলে পড়েছে এসএসসি পরীক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের বহনকারী একটি বাস। এতে অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৭-১৮ জনই পরীক্ষার্থী।

আজ মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৯টায় কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক মহাসড়কের ধামরাইয়ের কালামপুর গ্রামীণ ব্যাংকের পাশে এই দুর্ঘটনা ঘটে। আহতদের ধামরাইয়ের কালামপুর হারুণ জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ সকালে চারটি স্কুলের ৩৩ জন শিক্ষার্থী (১৬ জন ছাত্র ও ১৭ জন ছাত্রী), শিক্ষক ও অভিভাবক নিয়ে বাসটি ধামরাইয়ের কুশরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যাচ্ছিল। বাটুলিয়ায় পৌঁছালে বাসের সামনের চাকা ফেটে যায়। এতে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশের খাদে গিয়ে পড়ে। এতে দুই অভিভাবকসহ অন্তত ৩০ জন আহত হন। এর মধ্যে চার শিক্ষার্থীর আঘাত গুরুতর। তারা হলো রাকিব, হৃদয়, লাবনী আক্তার ও মাহমুদা আক্তার। তাদের হাত-পায়ে আঘাত লেগেছে। চিকিৎসা দিয়ে পুলিশ ও স্থানীয় উপজেলা প্রশাসনের সহায়তায় পরীক্ষার্থীদের অন্য যানবাহনে করে পরীক্ষাকেন্দ্রে পাঠানো হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, বিশেষ ব্যবস্থায় একটি আলাদা কক্ষে বসে পরীক্ষা দিচ্ছে তারা।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল হক বলেন, বাসে ৩৩ জন এসএসসি পরীক্ষার্থীসহ অভিভাবক ও শিক্ষকরা ছিলেন। চার পরীক্ষার্থীসহ ৫ জনের অবস্থা গুরুত্বর। এরপরও পরীক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে কেন্দ্রে পাঠানো হয়েছে।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, সামনের চাকা ফাটার কারণেই বাসটি দুর্ঘটনার শিকার হয়। দুর্ঘটনার পরই আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে এবং কয়েকজনকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ