ArthoSuchak
সোমবার, ৬ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শোরক্যাপ ষড়যন্ত্র করছে বলে দাবি এস এস স্টিলের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এস. এস. স্টিলের বিরুদ্ধে শোর ক্যাপ হোল্ডিংস ষড়যন্ত্র করছে বলে দাবি করেছে কোম্পানিটি। কোম্পানির বিরুদ্ধে শোর ক্যাপ হোল্ডিংস প্লেসমেন্ট শেয়ার না দেওয়ার যে অভিযোগ তুলেছে তা মিথ্যা, ভিত্তিহীন ও অযৌক্তিক বলে জানিয়েছেন এস. এস. স্টিলের সচিব মো. মোস্তাফিজুর রহমান।

ss steel

গতকাল রবিবার শোর ক্যাপ হোল্ডিংস সংবাদ সম্মেলন করে এস. এস. স্টিলের বিরুদ্ধে এ অভিযোগ জানায়। সংবাদ সম্মেলনে তারা এস. এস. স্টিলের বিরুদ্ধে অভিযোগ করলে কোম্পানিটির সচিব মো. মোস্তাফিজুর রহমান শোর ক্যাপ হোল্ডিংসের এই দাবিকে মিথ্যা ও ভিত্তিহীন বলেছেন।

মোস্তাফিজুর রহমান বলেন, টাকা দিয়ে প্লেসমেন্ট শেয়ার না পাওয়ার দাবি মিথ্যা। তারা সংবাদ সম্মেলনে মিথ্যা দাবি করেছে। অবশ্যই এর পেছনে কোন ষড়যন্ত্র আছে। প্রসপেক্টসে তাদের দাবিকৃত কোম্পানির নাম নেই। ২০১৭ সাল থেকে প্রসপেক্টাস অনলাইনে আছে। এতোদিন তারা কিছু বলেনি। কিন্তু হঠাৎ অযৌক্তিক দাবি করার কারণ বুঝতে পারছি না। আমাদের বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। “শেয়ার দু’বছর আগে বরাদ্দ দেওয়া হয়েছিল। এখন পর্যন্ত কেউ এ জাতীয় শেয়ার জালিয়াতির অভিযোগ করেনি। এর অর্থ এই যে এই অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা “। একটি মহল এস. এস. স্টিলের সুনাম ক্ষুণ্ন করতে চাচ্ছে।

উল্লেখ্য, গতকাল সংবাদ সম্মেলনে  লিখিত বক্তব্যে শোর ক্যাপ হোল্ডিংসের কোম্পানি সচিব মুহম্মদ মাজাহারুল ইসলাম বলেন, ২০১০ সালে নিবন্ধিত কোম্পানি শোর ক্যাপ হোল্ডিংস লিমিটেড। ২০১৫ সালের জুন মাসে কোম্পানিটি এসএস স্টিল লিমিটেডের ৯৯ লাখ ৯১ হাজার প্লেসমেন্ট শেয়ার ক্রয় করে। আইসিবি ইসলামিক ব্যাংকের ছয়টি চেকের মাধ্যমে ওই বছরের জুন থেকে আগস্ট পর্যন্ত সময়ে শেয়ারের মূল্য হিসাবে ৯ কোটি ৯৯ লাখ টাকা পরিশোধ করা হয়। এরপর আরজেএসসির মাধ্যমে এসএস স্টিল লিমিটেডের শেয়ার বরাদ্দ দেওয়া হয়। ২০১৭ সালে এসএস স্টিলের শেয়ার হোল্ডিংয়ের তথ্যেও শোর ক্যাপ হোল্ডিংস লিমিটেড-এর নামে ওই শেয়ার দেখানো হয়।২০১৮ সালে পুঁজিবাজারের আইপিও প্রসপেক্টাসে ‘শোর ক্যাপ’ শব্দ দুটিকে একসাথে করে ‘শোরক্যাপ’ ও হোল্ডিংস-এর এস অক্ষর বাদ দিয়ে হোল্ডিং করা হয়। এ বিষয়ে আপত্তি করলে এসএস স্টিল এটাকে টাইপিং মিসটেক বলে দাবি করে। তারপরও ২০১৮ সালের রিটার্নে আরজেএসসিকে ম্যানেজ করে এসএস স্টিলের শেয়ার হোল্ডিংয়ের তথ্যে (ফরম ১০) নতুন সৃষ্ট জালিয়াত কোম্পানি শোরক্যাপ হোল্ডিং লিমিটেড-এর নামে ওই প্লেসমেন্ট শেয়ার দেখানো হয়।

এই বিভাগের আরো সংবাদ