'জিন্দাবাদ' স্লোগান দেওয়ায় বাণিজ্যমন্ত্রীর ক্ষোভ
মঙ্গলবার, ৭ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘জিন্দাবাদ’ স্লোগান দেওয়ায় বাণিজ্যমন্ত্রীর ক্ষোভ

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার সমাপনী অনুষ্ঠানে জিন্দাবাদ স্লোগান দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ সোমবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

বাণিজ্যমেলার সমাপনী অনুষ্ঠানে মঞ্চে বাণিজ্যমন্ত্রী বক্তব্য দেওয়ার জন্য গেলে মেলার ব্যবসায়ীরা ‘বাণিজ্যমন্ত্রী জিন্দাবাদ’ স্লোগান দেন। এতে তার বক্তব্যের সময় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, জিন্দাবাদ তো আমরা ১৯৭১ সালে শেষ করে দিয়ে এসেছিলাম। সেই জিন্দাবাদটা বারবার ফিরে আসছে কেন? ১৯৭৫ সালে যখন বঙ্গবন্ধুকে হত্যা করা হলো, তার আগ মুহূর্ত পর্যন্ত আমরা ‘জয় বাংলা’ বলেছি। ‘জয় বাংলা’ ছিল স্বাধীনতার স্লোগান। বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হলো, সেই দিন থেকে ‘জয় বাংলা’ চট করে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ হয়ে গেল। কথাটা ভালো না-ও লাগতে পারে, এটাই বাস্তবতা।

টিপু মুনশি বলেন, জয় বাংলাকে কিন্তু ভোলা ঠিক হবে না। ওটা কিন্তু আমাদের স্পিরিট। আমি নিজে একজন মুক্তিযোদ্ধা। যখন আমি শুনি, জিন্দাবাদ স্লোগান আপনারা দেন, সহ্য হয় না, ভালো লাগে না।

গত কয়েক বছর ধরে বাণিজ্যমেলা পূর্বাচলে নিয়ে যাওয়ার কথা বলে আসছে বাণিজ্য মন্ত্রণালয়। এ বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদেরকে বলেছেন, আগামী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা হবে পূর্বাচলের নিজস্ব কমপ্লেক্সে। সেটা নতুন জায়গা। প্রথম দিকে একটু সমস্যা হবে। যাতে লোকজন যেতে পারে, সবরকম ব্যবস্থা আমরা নেব। সেখানে আন্তর্জাতিক মানের একটা সেন্টার করা হয়েছে। কিন্তু আমরা সব রকমভাবে চেষ্টা করব আগামী বছর শিফট করার জন্য।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ