আগামী বছর বাণিজ্যমেলা নিজস্ব কমপ্লেক্সে: বাণিজ্যমন্ত্রী
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আগামী বছর বাণিজ্যমেলা নিজস্ব কমপ্লেক্সে: বাণিজ্যমন্ত্রী

আগামী বছর বাণিজ্যমেলা পূর্বাচলে নিজস্ব কমপ্লেক্সে হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, সেখানে বাণিজ্যমেলা আরও আন্তর্জাতিক মানের করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়া সাধারণ মানুষের সেখানে যাওয়ার যাতে আরো সহজ হয় সেক্ষেত্রেও ব্যবস্থা নেয়া হচ্ছে।

আজ সোমবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদেরকে জানিয়েছেন আগামী বছর বাণিজ্যমেলা পূর্বাচলের নিজস্ব কমপ্লেক্সে হবে। প্রথম দিকে একটু সমস্যা হবে। কিন্তু আমরা সব রকম চেষ্টা করবো আগামী বছর শিফট করার জন্য। যাতে লোকজন যেতে পারে সেরকম ব্যবস্থা আমরা নেব।

তিনি বলেন, সেখানে আন্তর্জাতিক মানের একটা ব্যবস্থা করা হয়েছে। আমি মনে করি সেটা আমাদের জন্য অনেক ভালো হবে।

উল্লেখ্য, গত ১ জানুয়ারি বাণিজ্যমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছরের মেলায় মোট ৪৯০টি দেশি ও বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় বিভিন্ন ক্যাটাগরির সাধারণ প্যাভিলিয়ন ১১টি, সাধারণ মিনি প্যাভিলিয়ন ৫৭টি, প্রিমিয়ার প্যাভিলিয়ন ৬৪টি, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ৪০টি, রিজার্ভ প্যাভিলিয়ন ৫টি, রিজার্ড মিনি প্যাভিলিয়ন ৭টি, রেস্টুরেন্ট ২টি, ফুড স্টল ৩৫টি, ব্যাংক বুথ ৭টি, সাধারণ স্টল ১২৩টি, প্রিমিয়ার স্টল ৮৪টি, বিদেশি প্যাভিলিয়ন ২৭টি, বিদেশি মিনি প্যাভিলিয়ন ১১টি ওৰাং বিদেশি প্রিমিয়ার প্যাভিলিয়ন ১৭টি সহ মেলা প্রাঙ্গণে ৩টি রক্তদান কেন্দ্র, ২টি মা ও শিশু পরিচর্যা কেন্দ্র এবং ১টি প্রাথমিক চিকিৎসা কেন্দ্র রয়েছে।

ডিআইটিএফ- ২০২০ এ দেশীয় প্রতিষ্ঠানের পাশাপাশি মোট ২০টি দেশ যথা- ভারত, পাকিস্তান, চীন, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, নেপাল, হংকং, ভুটান, ব্রুনাই, সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ আফ্রিকা, জার্মানি এবং ইটালি থেকে মোট ৫৫টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে তাদের পণ্য সম্ভার প্রদর্শন ও বিক্রয় করার সুযোগ পেয়েছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ