ArthoSuchak
সোমবার, ৬ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আমি এ বিজয় ঢাকাবাসীর জন্য উৎসর্গ করছি: তাপস

ঢাকাবাসীর পক্ষ থেকে অভূতপূর্ব সাড়া ও উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে এ রায় ঢাকাবাসীর বিজয়। আমি এ বিজয় ঢাকাবাসীর জন্য উৎসর্গ করছি।

ফাইল ছবি

রোববার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৭টার দিকে রাজধানীর ধানমন্ডির ৭ নম্বর সড়কে অবস্থিত নিজ রাজনৈতিক কার্যালয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস একথা জানান।

বঙ্গবন্ধু ও সব শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে এ বিজয় আমি ঢাকাবাসীকে উৎসর্গ করছি। এ বিজয় ঢাকাবাসীর বিজয়। আমার বিশ্বাস ছিল ঢাকাবাসী উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে অভূতপূর্ব সাড়া দেবে। দায়িত্বভার গ্রহণের সঙ্গে সঙ্গেই আমরা আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী কাজ শুরু করবো। ঢাকাবাসীর কাঙ্ক্ষিত ঢাকা গড়ার লক্ষ্যে আমরা সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করবো।

তিনি বলেন, আমাদের অনেক কাজ রয়েছে। বর্তমানে যারা কাউন্সিলর রয়েছেন এবং যারা নির্বাচিত হয়েছেন। একই সঙ্গে আমাদের নেতাকর্মীদের আমি অনুরোধ করবো আমাদের প্রচারণাকালে যেসব ব্যানার-ফেস্টুন পোস্টার লাগানো হয়েছে তা যেন আগামীকালের (৩ ফেব্রুয়ারি) মধ্যে অপসারণ করা হয়। আমরা চাই একটি পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী।

সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, আমরা যে গুরু দায়িত্ব পেয়েছি সে দায়িত্ব পালনের সদা সচেষ্ট থাকবো। কোনো রকম বিশৃঙ্খলা ও অশুভ শক্তি যেন ঢাকাকে অচল না করতে পারে, সেদিকে আমরা খেয়াল রাখবো। দল-মত-নির্বিশেষে আমরা সবার জন্যই কাজ করবো।

‘যিনি পরাজিত হয়েছেন তার প্রতিও আমার সমবেদনা রইলো। আমি আশা করি উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে তিনিও আমাদের সহযোগিতা করবেন। কারো প্রতি আমাদের কোনো বিদ্বেষ নেই। ঢাকার উন্নয়নের স্বার্থে প্রয়োজনে রাজনীতির ঊর্ধ্বে গিয়ে আমরা কাজ করবো।’

ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপি হরতাল প্রসঙ্গে গণমাধ্যমের প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা খুবই দুঃখজনক, ঢাকাবাসী যে রায় ও সিদ্ধান্ত দিয়েছেন, সেটার বিরুদ্ধে হরতাল ঢাকার আমি নিন্দা জানাই। ঢাকাবাসী উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে যে রায় দিয়েছেন এটাকে সবার সম্মান করে গ্রহণ করা উচিত ছিল। জনগণের রায় এভাবে প্রত্যাখ্যান করায় আমি খুবই মর্মাহত হয়েছি।

দায়িত্ব পাওয়ার পর কোন বিষয়কে অগ্রাধিকার দেওয়া হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাদের ইশতেহার অনুযায়ী আমরা প্রথম ৯০ দিনের মধ্যে মৌলিক নাগরিক সুবিধাগুলো দোরগোড়ায় পৌঁছে দেবো। দায়িত্বগ্রহণের সঙ্গে সঙ্গে আমরা সেই লক্ষ্যেই কাজ শুরু করবো।

গতকাল বঙ্গভবনে প্রধানমন্ত্রী কোনো দিকনির্দেশনা দিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের খুবই আন্তরিকতার সঙ্গে গ্রহণ করেছেন এবং কিছু দিকনির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর ২০৪১ সালের রূপকল্প, সেটার লক্ষ্যেই আমরা ঢাকাকে উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলতে চাই।

এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস তাকে মেয়র হিসেবে নির্বাচিত করার জন্য ঢাকাবাসীকে আন্তরিক ধন্যবাদ দেন। একই সঙ্গে আওয়ামী লীগের নেতা-কর্মী, শুভাকাঙ্ক্ষী ও গণমাধ্যমকেও নিরলস পরিশ্রমের করে তার প্রচারণায় সহযোগিতার জন্য শুভেচ্ছা ও ধন্যবাদ জানান।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ