ইতিহাস গড়ল কোহলিরা
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইতিহাস গড়ল কোহলিরা

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ এড়ানোর মিশন নিয়ে খেলতে নেমেছিল স্বাগতিক নিউজিল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত সেই লক্ষ্যে পৌঁছুতে পারেনি টিম সাউদির দল। মাউন্ট ম্যাঙ্গানুইয়ে অনুষ্ঠিত পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে রোহিত শর্মাদের কাছে ৭ উইকেটে পরাজিত হয় কিউইরা। আর এরই সঙ্গে প্রথম দল হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫-০ তে সিরিজ জয়ের কীর্তি গড়লো ভারত।

ভারতের দারুণ এই জয়ের পেছনে মুখ্য ভূমিকা রাখেন তারকা পেসার জাসপ্রিত বুমরাহ। কারণ রোহিতদের দেয়া ১৬৪ রানের লক্ষ্যে খেলতে নেমে বুমরাহর দারুণ বোলিংয়ের সামনে দিশেহারা হয়ে পড়েন কিউই ব্যাটসম্যানরা। ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় ৩ উইকেট শিকার করেন ২৬ বছর বয়সী এই ডানহাতি।

বুমরাহ ছাড়াও নিজেদের সামর্থ্যের প্রমাণ দেন নবদ্বীপ সাইনি এবং শার্দূল ঠাকুর। উভয়ই নেন ২টি করে উইকেট। অপরদিকে আরেক পেসার ওয়াশিংটন সুন্দর পান একটি উইকেট। ভারতের দুর্দান্ত বোলিংয়ের সামনে রস টেলর এবং টিম সেইফার্ট ছাড়া আর কোনো ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি। ৩ ছক্কা ও ৫ চারের সাহায্যে ৩০ বলে ৫০ রানের ইনিংস খেলেন উইকেটরক্ষক সেইফার্ট। অপরদিকে অভিজ্ঞ টেলরের ব্যাট থেকে আসে ৪৭ বলে ৫৩ রানের ইনিংস। যেখানে ২টি ছক্কা এবং ৫টি চার মারেন তিনি।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত দলপতি রোহিত শর্মা। পরবর্তীতে খেলতে নেমে রোহিত, লোকেশ রাহুল এবং স্রেয়াশ আইয়ারের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে সফরকারীরা। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার আগে ৪১ বলে ৬০ রানের ঝলমলে ইনিংস উপহার দেন অধিনায়ক রোহিত। ৩টি ছক্কা এবং ৩টি চারের সাহায্যে এই ইনিংস সাজান তিনি। এছাড়া ২ ছক্কা এবং ৪ চারের সাহায্যে ৩৩ বলে ৪৫ রান করেন ওপেনার রাহুল।

ইনিংসের শেষ পর্যন্ত ৩১ বলে ৩৩ রান নিয়ে অপরাজিত থাকেন স্রেয়াশ। নিউজিল্যান্ডের পক্ষে ২৫ রানে ২ উইকেট নেন স্কট কুজ্ঞেলেইন। আর একটি উইকেট শিকার করেন হ্যামিশ বেনেট। সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছিল ভারত। এরপর দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের বড় জয় দিয়ে সিরিজে আরো এগিয়ে যায় তারা। তৃতীয় এবং চতুর্থ ম্যাচে সুপার ওভারের রোমাঞ্চে জয় পায় ভারত।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ