ArthoSuchak
বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আবারও সুপার ওভারে হারল নিউজিল্যান্ড

ওয়েলিংটনে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারিয়েছে ভারত। তৃতীয় টি-টোয়েন্টির মতো এই ম্যাচেও ভারতের কাছে পাত্তা পায়নি কিউইরা। শেষবারের ওয়ানডে বিশ্বকাপ ফাইনাল ও টি-টোয়েন্টি মিলিয়ে নিউজিল্যান্ডের শেষ যে ছয়টি ম্যাচ সুপার ওভারে গড়ায়, তার সবগুলোতেই হেরেছে কিউইরা।

এই ম্যাচে জাসপ্রিত বুমরাহর করা সুপার ওভারে নিউজিল্যান্ড তোলে ১৩ রান। জবাবে টিম সাউদির করা ওভারে লোকেশ রাহুল ও বিরাট কোহলির ব্যাটে এক বল হাতে রেখেই জয় পায় ভারত। এই জয়ে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। আগেই ৩-০ ব্যবধানে সিরিজ জিতে যাওয়ায় এই ম্যাচের একাদশে কিছু পরিবর্তন আনে ভারত। রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজাদের মতো ক্রিকেটাররা ছিলেন বিশ্রামে।

স্কোরবোর্ডে তাই, খুব বেশি রান তুলতে পারেনি ভারত। টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে করে আট উইকেটে ১৬৫ রান। ৮৮ রানের মধ্যে ছয় উইকেট হারানো ভারত দেড়শ রানের গণ্ডি পার হয় মানিশ পান্ডের ইনিংসে। ৩৬ বলে তিনটি চারে ৫০ রানে শেষপর্যন্ত অপরাজিত থাকেন মানিশ। এ ছাড়া ওপেনার লোকেশ রাহুল ২৬ বলে ৩৯ ও শারদুল ঠাকুর ১৫ বলে ২০ রান করেন। কিউই বোলারদের মধ্যে ইশ সোধি তিন উইকেট নেন।

সিরিজ আগেই হেরে যাওয়ায় এই ম্যাচে বিশ্রামে ছিলেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর বদলে অধিনায়কত্ব করেন টিম সাউদি। মাঝারি রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে মার্টিন গাপটিলকে (৪) হারায় কিউইরা। এরপর ৭৪ রানের জুটি গড়েন কলিন মুনরো ও টিম সেফার্ট। মুনরো ৪৭ বলে ছয়টি চার ও তিনটি ছক্কায় ৬৪ রান করেন। উইকেটরক্ষক সেফার্ট ৩৯ বলে চারটি চার ও তিনটি ছক্কায় করেন ৫৭ রান।

৯৬ রানে দ্বিতীয় উইকেট হারানো কিউইরা ১৬৫ রানে পৌঁছাতে আরও পাঁচটি উইকেট হারায়। শেষের দিকে ১৮ বলে ২৪ রান করেন রস টেলর। তবে সুপার ওভার এড়িয়ে যেতে পারেনি তাঁর দল। ভারতের হয়ে দুই উইকেট নেন শারদুল ঠাকুর।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ