ArthoSuchak
সোমবার, ৬ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রথম ওভারেই শফিউলের ৪ উইকেট!

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে উত্তরাঞ্চল এবং দক্ষিণাঞ্চল। ফজলে মাহমুদ রাব্বির সেঞ্চুরিতে প্রথম ইনিংসে দক্ষিণাঞ্চল ২৬২ রান সংগ্রহ করেছে।

জবাবে ব্যাটিং করছে উত্তরাঞ্চল। ইনিংসের প্রথম ওভারেই চার উইকেট নেন শফিউল ইসলাম। ফর্মের তুঙ্গে থাকা এই পেসার লিটন দাসকে (০) লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন। এরপর জুনায়েদ সিদ্দিকী (২), মিজানুর রহমান (০) ও অধিনায়ক নাঈম ইসলামকে (২) বোল্ড করে ফেরান তিনি।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপদে পড়ে আব্দুর রাজ্জাকের দক্ষিণাঞ্চল। রানের খাতা খোলার আগেই ওপেনার শাহরিয়ার নাফিসকে লিটন দাসের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান পেসার তাসকিন আহমেদ। দলীয় ৩০ রানের মাথায় এনামুল হক বিজয়কে বোল্ড করে দক্ষিণাঞ্চলের বিপদ বাড়িয়ে দেন উত্তরাঞ্চলের পেসার এবাদত হোসেন। মাত্র ১০ রান করে সাজঘরে ফেরেন বিজয়।

দ্রুত দুই উইকেট হারিয়ে ফেলার পর তিন নম্বর উইকেটে ৪০ রানের জুটি গড়েন ফজলে মাহমুদ এবং শামসুর রহমান। কিন্তু ইনিংসের ২০তম ওভারে বোলিংয়ে এসে এই জুটি ভাঙেন তাসকিন। ৭০ রানের মাথায় শামসুরকে বোল্ড করে সাজঘরে পাঠান তিনি। ২৭ রানের ইনিংস খেলেন শামসুর। ৭০ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার পর দক্ষিণাঞ্চলের ব্যাটিংয়ের হাল ধরেন ফজলে মাহমুদ এবং মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনে মিলে গড়েন ৭১ রানের জুটি। মাহমুদউল্লাহকে ৩১ রানে বিদায় করেন আরিফুল হক।

দেখেশুনে খেলে সেঞ্চুরি তুলে নেন ফজলে রাব্বি। তাঁর ১২৫ রানের ইনিংসে ছিল ১৭টি চার ও তিনটি ছক্কার মার। শেষদিকে নুরুল হাসানের ২৬, আব্দুর রাজ্জাকের ১৭ ও শফিউল ইসলামের ১৬ রানের কল্যাণে আড়াইশ রানের গণ্ডি পার হয় দক্ষিণাঞ্চল। উত্তরাঞ্চলের হয়ে তিনটি উইকেট নেন সুমন খান। দুটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও আরিফুল হক।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ