ArthoSuchak
শনিবার, ১১ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইভিএম যাচ্ছে কেন্দ্রে কেন্দ্রে

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) অন্যান্য নির্বাচনি সামগ্রী বিতরণ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

উত্তরে ৮টি ও দক্ষিণ সিটির ১১টি পয়েন্ট থেকে সকাল সাড়ে ১০টার দিকে মালামাল বিতরণ শুরু হয়। প্রিজাইডিং অফিসাররা নির্বাচনি সামগ্রী নিয়ে স্ব স্ব নির্বাচনি কেন্দ্রে যাবেন। ভোটকক্ষ প্রস্তুত করে আজ রাতে কেন্দ্রে অবস্থান করবেন। কাল ৮টা থেকে ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উত্তর সিটিতে যে আটটি ভেন্যু থেকে নির্বাচনি মালামাল বিতরণ করা হচ্ছে তা হলো- উত্তরা কমিউনিটি সেন্টার, ডেন্টাল কলেজ মিরপুর-১৪, মিরপুর বাংলা স্কুল অ্যান্ড কলেজ (বালক শাখা), ন্যাশনাল বাংলা উচ্চ বিদ্যালয় মিরপুর-২, বনানী বিদ্যানিকেতন, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ বনশ্রী শাখা, তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় ও রেসিডেনসিয়াল মডেল কলেজ।

অন্যদিকে দক্ষিণ সিটির মালামাল বিতরণ কেন্দ্রগুলো হলো- খিলগাঁও মডেল কলেজ, টি অ্যান্ড টি উচ্চ বিদ্যালয় মতিঝিল, টিকাটুলির কামরুন্নেসা স্কুল ও সেন্ট্রাল উইমেন কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, আজিমপুর গালর্স স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা আলিয়া মাদ্রাসা, কামরাঙ্গীচর শেখ জামাল স্কুল, দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ, যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ও দোলাইর পাড় স্কুল কেন্দ্র।

আগামীকাল ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই সিটিতে এবার সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। ঢাকার উত্তর সিটিতে মেয়র পদসহ ৫৪টি সাধারণ ওয়ার্ড এবং ১৮টি সংরক্ষিত আসনে ভোট গ্রহণ করা হবে। উত্তর সিটিতে মোট ভোটার ৩০ লাখ ৩৫ হাজার, ৬২১ জন।

অপরদিকে ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদসহ ৭৫টি সাধারণ ওয়ার্ড, ২৫টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচনের জন্য ভোটগ্রহণ হবে। এই সিটিতে মোট ভোটারের সংখ্যা ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ