ArthoSuchak
বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নির্বাচনী প্রচারণায় গুলি: অস্ত্রধারী ইশরাকের পিএস

রাজধানীর গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের প্রচারণায় হেলমেট পরিহিত অবস্থায় গুলি চালানো যুবককে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (পূর্ব) বিভাগের একটি টিম।

বুধবার (২৯ জানুয়ারি) দিনগত রাতে আরিফুল ইসলাম (৪৭) নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে ডিবি। এসময় তার কাছ থেকে একটি ০.২২ বারের বিদেশি পিস্তল ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

ডিবি জানায়, গ্রেফতার আরিফুলের বাড়ি বরিশালে। ছাত্রদলের সাবেক নেতা আরিফুল বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাকের পিএস হিসেবে দায়িত্বরত।

আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) আবদুল বাতেন।

তিনি জানান, বুধবার রাত সাড়ে ১২টার দিকে মহানগর প্রজেক্ট এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আরিফুলকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেফতার আরিফুল ওই সময় গুলি করার কথা প্রাথমিকভাবে পুলিশের কাছে স্বীকার করেছে বলে জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

ভিডিও ফুটেজ দেখে আরিফুলকে গ্রেফতার করা হয় জানিয়ে ডিবি জানায়, স্থানীয় সিসিটিভি ফুটেজ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচারিত ভিডিও ফুটেজ পর্যালোচনা করা হয় তদন্তে। একপর্যায়ে গুলিবর্ষণকারী অস্ত্রধারীকে শনাক্তে ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র সংগ্রহ করা হয়। তার মুখমণ্ডল, পরিহিত জামা-কাপড়, জুতা, হেলমেট ইত্যাদি পর্যবেক্ষণ করা এবং গুলিবর্ষণের কিছুক্ষণ আগে ধারণকৃত স্থিরচিত্রের সঙ্গে হেলমেটবিহীন ছবিতে মিল পাওয়ায় নিশ্চিত হয়ে আরিফুল ইসলামকে শনাক্ত ও গ্রেফতার করা হয়।

আব্দুল বাতেন বাতেন বলেন, ঘটনার পর আমরা গুলির খোসা পেয়েছি ঘটনাস্থল থেকে। সেই খোসার সাথে জব্দ করা গুলির মিল পাওয়া গেছে। ওয়ারী থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তার ব্যবহৃত অস্ত্রটি বৈধ নাকি অবৈধ তা তদন্ত করে দেখা হবে। তবে বৈধ অস্ত্র যদি কেউ অবৈধভাবেও ব্যবহার করেন তাহলেও তার বিরুদ্ধে অস্ত্র আইনে ব্যবস্থা নেয়া যায়।

এদিকে ইশরাকের মিডিয়া টিমের সদস্য খুরশীদ আলম বলেন, ‘ইশরাক হোসেন প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, তার কোনও ব্যক্তিগত সহকারী বা একান্ত সচিব নেই । আরিফুল ইসলাম দলের একজন সমর্থক মাত্র। সে হিসেবে নির্বাচনের বিভিন্ন কর্মকাণ্ডে তিনি অন্যদের মতোই নিজ উদ্যোগে অংশ নিয়েছিলেন।’

উল্লেখ্য, ২৬ জানুয়ারি ডিএসসিসি নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচার চলাকালে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া ও গুলিবর্ষণের ঘটনা ঘটে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ