ভৈরবে প্রাইমারি শিক্ষকদের বিজ্ঞান বিষয়ক প্রশিক্ষণ
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা

ভৈরবে প্রাইমারি শিক্ষকদের বিজ্ঞান বিষয়ক প্রশিক্ষণ

কিশোরগঞ্জের ভৈরবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিজ্ঞান বিষয়ক ছয়দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুুষ্ঠিত হয়েছে। প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচী-৪ এর অর্থায়নে উপজেলা রির্সোস সেন্টার এই প্রশিক্ষণ কর্মশালাটির আয়োজন করে।

শ্রেণিকক্ষে বিজ্ঞান বিষয়ে পাঠদানে শিক্ষকদের অধিকতর দক্ষতা অর্জন ও বিষয়বস্তু সম্পর্কে সম্যক অবহিত হয়ে প্রয়োগের কৌশল আয়ত্ব করার লক্ষ্যে এই প্রশিক্ষণ কর্মশালাটির আয়োজন করা হয় বলে জানায় উপজেলা শিক্ষা অফিস।

গত ২৪ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হওয়া প্রশিক্ষণ কর্মশালাটি শেষ হয় আজ ২৯ জানুয়ারি বুধবার। ৬দিন ব্যাপি কর্মশালায় পুলতাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবিতা চৌধুরি ও মধ্যেরচর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহীন আহমেদ ভূঁইয়া প্রশিক্ষক হিসেবে বিভিন্ন বিদ্যালয় থেকে আগত ৩০ জন শিক্ষককে প্রশিক্ষণ প্রদান করেন।

আজ বুধবার বিকালে প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে প্রশিক্ষণ গ্রহণকারী শিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাদিরা আক্তার। বিশেষ অতিথি ছিলেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহরীমা সুলতানা।

উপজেলা রিসোর্স সেন্টারের প্রশিক্ষক মোঃ দুলাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা কর্মকর্তা নাদিরা আক্তার বলেন, নিজেকে দক্ষ ও যোগ্য করে তুলতে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। এই প্রশিক্ষণ থেকে অর্জন করা জ্ঞান আপনাদের শিক্ষার্থীদের মাঝে শতভাগ বিলিয়ে দিবেন।

সহকারী শিক্ষা কর্মকর্তা শাহরীমা সুলতানা বলেন, প্রশিক্ষণ লব্দ জ্ঞান নিজ নিজ স্কুলের শিক্ষার্থীদের মাঝে সঠিকভাবে ছড়িয়ে দিতে পারলেই আপনাদের এই কর্মশালায় অংশ নেওয়া সার্থক হবে। প্রাথমিক শিক্ষার গুণগতমান বৃদ্ধি পাবে।

শহরের ভৈরবপুর এলাকায় উপজেলা রির্সোস সেন্টারে আয়োজিত ওই অনুষ্ঠানে এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন প্রশিক্ষণের প্রশিক্ষক ও প্রধান শিক্ষক কবিতা চৌধুরি, শাহীন আহমেদ ভূঁইয়া, প্রশিক্ষণার্থী শিক্ষক মোহাম্মদ আবদুর রশিদ, কামরুন্নাহার, মো: মাছুম মিয়া প্রমূখ।

এই বিভাগের আরো সংবাদ