সুপার ওভারে ইতিহাস গড়ল ভারত
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সুপার ওভারে ইতিহাস গড়ল ভারত

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারিয়েছে ভারত। সুপার ওভারে আগে ব্যাটিং করে ১৭ রান করে কিউইরা। জবাবে রোহিত শর্মার ঝড়ে জিতে যায় ভারত। শেষ দুই বলে দুই ছক্কা হাঁকানো রোহিত সুপার ওভারে নেন ৪ বলে ১৫ রান।

এই জয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল ভারত। নিউজিল্যান্ডের মাটিতে এবারই প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত। এর আগে টসে হেরে আগে ব্যাটিং করে ভারত। নির্ধারিত ২০ ওভারে দলটি করে পাঁচ উইকেটে ১৭৯ রান। জবাবে নিউজিল্যান্ড থেমেছে ২০ ওভারে ছয় উইকেটে ১৭৯ রান করে।

ভারতের হয়ে ৪০ বলে ৬৫ রান করেন সুপার ওভারে দল জেতানো রোহিত শর্মা। অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে আসে ২৭ বলে ৩৮ রান। এছাড়া লোকেশ রাহুলের ১৯ বলে ২৭, মানিশ পান্ডের ৬ বলে ১৪* ও রবীন্দ্র জাদেজার ৫ বলে ১০* রানের ইনিংসগুলো ভারতকে বড় সংগ্রহ এনে দেয়।

নিউজিল্যান্ডের হয়ে হামিশ বেনেট ৫৪ রান খরচায় তিন উইকেট নেন। একটি করে উইকেট নেন মিচেল সান্টনার ও কলিন ডি গ্র্যান্ডহোম। বড় লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ৪৮ বলে ৯৫ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন কিউই দলপতি কেন উইলিয়ামসন। ইনিংসে ছিল আটটি চার ও ছয়টি ছক্কার মার। এছাড়া মার্টিন গাপটিল ২১ বলে ৩১ ও রস টেলর ১০ বলে ১৭ রান করেন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ